ফরিদগঞ্জে জেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির সাধারন সভা অনুষ্ঠিত

ফরিদগঞ্জ (চাঁদপুর): বাংলাদেশ পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতি(বাপুস) চাঁদপুর জেলা শাখার সাধারণ সভা ফরিদগঞ্জে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ জুন) সকাল ৯ টায় আম্বিয়া ইউনিয়ন ফাউন্ডেশনে “প্রতারণা এড়িয়ে চলি, গায়ের দামে বই কিনি” এ প্রতিপাদ্য কে সামনে রেখে পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সাধারন সভা আরম্ভ হয়। সভায় বক্তারা বলেন বিগত দু’বছর বিশ্বে আক্রান্ত covid-19 যখন আতঙ্কিত তারই ধারাবাহিকতায় শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষার্থী ও সরকারের লকডাউন সারাদেশের ন্যায় চাঁদপুর জেলার সকল পুস্তক ব্যাবসায় কঠিন প্রভাব ফেলে। যার পরিনতিতে ব্যবসা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন ক্ষুদ্র ব্যাবসায়ীরা ।

ব্যাংকের লোন ও লকডাউনে দিশেহারা ফরিদগঞ্জের পুস্তক ব্যবসায়ীর পরিবার। এদিকে সরকারের প্রনদনা পুস্তক ব্যবসায়ী ছাড়া সব স্তরের ব্যবসায়ীরা পেয়ে থাকলে ও কমবেশি দোকান চালু ছিলো। অথচ মহা দুর্যোগ করোনায় পুস্তক ব্যবসায়ীদের জন্য কাল হয়ে আসছে কিন্তু দেখার যেন কেউ নেই এমনটাই দাবি ব্যবসায়ীদের । এখন ২০২২ সালে পুর্বের ক্ষতি সামলিয়ে পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির কেন্দ্রীয় নীতিমালা বাস্তবায়নের, পাশাপাশি পুস্তক ব্যবসায়ী ব্যতীত কোন প্রতিষ্ঠানে বই না দেওয়ার উদাত্ত আহবান জানান বক্তারা।

সভায় হারুনুর রশিদের সভাপতিত্বে ফরিদগঞ্জ উপজেলা পুস্তুক প্রকাশন ও বিক্রেতা সমিতির সভাপতি মো: হাফিজুর রহমান,জাকির হোসেন মিয়াজী(স্বত্তাধীকারি মিয়াজী লাইব্রেরী) আহব্বায়ক চাঁদপুর জেলা পুস্তক সমিতি,মো:জসিম (স্বত্তাধীকারি মাষ্টার লাইব্রেরী) সভাপতি চাঁদপুর জেলা পুস্তক সমিতি,মো: শরীফ খান (স্বত্তাধীকারি তাজমহল লাইব্রেরী) নীতিমালা কমিটির আহব্বায়ক চাঁদপুর জেলা পুস্তক সমিতি, মাসুদুর রহমান সদস্য সচিব চাঁদপুর জেলা পুস্তক সমিতি, মো: নেছার, মাহিন সরকার,আনিছুর রহমান প্রমুখ বক্তব্য প্রদান করেন। এই সময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলার সকল পুস্তক ব্যবসায়ীবৃন্দ। মত বিনিময় শেষে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে সাধারন সভা শেষ করা হয়।

ফম/এমএমএ/

মাছুম তালুকদার | ফোকাস মোহনা.কম