ঢাকার জার্সিতে প্রথম শিরোপার স্বাদ নিতে চান মুশফিক

ঘরোয়া ক্রিকেটের আসরগুলোর প্রতি আসরেই নতুন নতুন দলের হয়ে মাঠের লড়াইয়ে দেখা যায় টাইগার ক্রিকেটার মুশফিকুর রহিমকে। এবারও তার ব্যতিক্রম হয়নি। আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে মুশফিক খেলবেন বেক্সিমকো ঢাকার হয়ে। এই দলের হয়ে নিজের শিরোপা খরা ঘোচাতে চান তিনি।

করোনার কারণে চলতি মৌসুমে মাঠে গড়াবে না বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসর। তার পরিবর্তে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আদলে ৫টি দল নিয়ে একটি টুর্নামেন্ট আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই পাঁচ দল প্রতিনিধিত্ব করবে পাঁচটি ভিন্ন ভিন্ন বিভাগকে।

বঙ্গবন্ধু কাপের ড্রাফট থেকে মুশফিককে দলে টেনেছে ঢাকা। ক্যারিয়ারে প্রথমবারের মতো রাজধানী শহরের প্রতিনিধিত্ব করবেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বিপিএলে এর আগে প্রতি আসরে আলাদা আলাদা দলের হয়ে খেললেও শিরোপার স্বাদ পাওয়া হয়নি মুশফিকের। এবার ঢাকার জার্সিতে সেই আক্ষেপ ঘোচাতে চান তিনি।

দলটির অধিনায়কের দায়িত্ব নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মুশফিক জানান, ‘সবচেয়ে প্রথম ব্যাপার ঢাকায় এই প্রথমবারের মতো আমি অংশগ্রহণ করতে যাচ্ছি। এটা আমার জন্য অনেক আনন্দের একটি বিষয়। আমি মনে করি অন্যান্য আরও যে দল আছে, সবাই অনেক ভারসাম্যপূর্ণ। আমাদের দলেও তরুণ এবং অভিজ্ঞ দুইটা কম্বিনেশন আছে।’

‘আমরা চেষ্টা করব অবশ্যই। নিজেদের সেরাটা দিয়ে শিরোপা জয়ের চেষ্টা করব।’- যোগ করেন মুশফিক।

সমর্থকদের উদ্দেশে মুশফিক বলেন, ‘দর্শকদের উদ্দেশে বলবো, আপনারা মাঠে না এসে অবশ্যই চেষ্টা করবেন টিভির পর্দায় খেলা উপভোগ করতে। আশা করছি আপনাদের সমর্থন ঢাকার সাথে যেভাবে সবসময় ছিল সেভাবে থাকবে।

ফম/এমএমএ/

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম