চাঁদপুরে ৪ ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ

চাঁদপুর: চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতাল এলাকায় জেলা স্বাস্থ্য বিভাগের অভিযানে ৪ টি ডায়াগণষ্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে কালেক্টরেট মসজিদের পিছনে এ অভিযানে টিনশেড ঘরে এক্সরে পরীক্ষা ও লাইসেন্স নবায়ন না করাসহ বিভিন্ন অভিযোগে ৪টি ডায়াগনষ্টিক সেন্টারকে তালা মেরে বন্ধ করে দেন সিভিল সার্জন।

ডায়াগনষ্টিক সেন্টারগুলো হচ্ছে- গ্রীণ ভিউ ডায়াগনষ্টিক, তাকওয়া ডায়াগনষ্টিক, মিম ডায়াগনষ্টিক এবং ফেমাস ডায়াগনষ্টিক সেন্টার।

অভিযান পরিচালনাকারী চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন বলেন, মানসম্পন্ন টেকনেশিয়ান না থাকা, লাইসেন্স নবায়ন নেই, কাগজপত্র ঠিক নেই, চরম অস্বাস্থ্যকর ও অব্যবস্থাপনা থাকাসহ নানা অভিযোগে অভিযান চালিয়ে সত্যতা পাওয়ায় ওই ডায়াগনষ্টিক সেন্টারগুলো তালা মেরে বন্ধ করে দেয়া হয়েছে। আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।

অভিযানের সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ সাখাওয়াত হোসেন ও জেলা পুলিশ ফোর্স।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন বলেন, হাসপাতালের সামনে গিয়ে ডায়াগনস্টিক সেন্টারগুলোর মালিকদেরকে না পাওয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়নি।

প্রসঙ্গত, কার্যক্রম বন্ধ করে দেয়া এসব ডায়াগনষ্টিক সেন্টারগুলো চাঁদপুর সদর হাসপাতালের সম্মুখে গড়ে উঠে। দীর্ঘদিনের অভিযোগ ছিলো সদর হাসপাতালের রোগীদের দালালের মাধ্যমে ঐসব ডায়াগনষ্টিক সেন্টারে নিয়ে যাওয়া এবং পরীক্ষা নিরীক্ষার নামে হয়রানি ও বেশি টাকা আদায় করা হতো। এসব প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করার সুপারিশ করা হতে পারে বলে জানিয়েছেন সিভিল সার্জন।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম