চাঁদপুরে প্রবাসী কল্যাণ সমিতির উদ্যোগে দরিদ্রদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

চাঁদপুর: প্রবাসী কল্যাণ সমিতি, চাঁদপুর এর উদ্যোগে এলাকার দরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার  (২২ মার্চ) সকালে চাঁদপুর সদর উপজেলা লক্ষ্মীপুর ইউনিয়নে দক্ষিণ রগুনাথপুর কবিরাজ বাড়ি মসজিদ মাঠে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়।প্রতিটি প্যাকেটে ছিল তেল, পেঁয়াজ, আলু, ডাল, বুট, খেজুর, ট্যাংকসহ বিভিন্ন খাদ্যপণ্য।

এ উপলক্ষ্যে প্রবাসী কল্যাণ সমিতি তথা চাঁদপুরের সকল প্রবাসী ভাইদের সুস্থ্যতা এবং সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন, প্রবাসী কল্যাণ সমিতির ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মো. আব্দুল হাদি।

প্রবাসী কল্যাণ সমিতি, চাঁদপুর এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. রুবেল খানের সভাপতিত্বে অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্য রাখেন সহ-সভাপতি মো. জামাল শেখ। বিশেষ অতিথি ছিলেন, সমিতির উপদেষ্টা পরিচালক মো. সেলিম কবিরাজ।

এসময় উপস্থিত ছিলেন সমিতির যুগ্ম সম্পাদক মো. কামাল হোসেন ভুইয়া, সহ-সাংগঠনিক এমএম মহসিন, দপ্তর সম্পাদক জুনায়েদ আহমেদ তৌসিফ, সদস্য রাজু আহমেদ ভুইয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, আমাদের এলাকার সন্তানরা প্রবাসে থেকেও নিজের গ্রামের হতদরিদ্র মানুষদের নিয়ে চিন্তা করে। তারা যে কোন দুর্যোগ-দুঃসময়ে গ্রামের গরীব-অসহায় মানুষের দিকে সহায়তার হাত বাড়িয়ে দেয়। প্রবাসী কল্যাণ সমিতির মাধ্যমে এই মানবিক কাজগুলো করছে। এটি নিঃসন্দেহে একটি প্রশংসনীয়। আমারা তাদের মন থেকে দোয়া এবং সাধুবাদ জানাই।

প্রবাসী কল্যাণ সমিতি, চাঁদপুর এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. রুবেল খান বলেন, ২০২১ সালে করোনার মহামারির দুঃসময়ে আমাদের এই প্রবাসী কল্যাণ সমিতি প্রতিষ্ঠা করা হয়। আমরা প্রবাসে থেকে যখন দেখি, দেশে আমাদের প্রতিবেশি ভাইরা ঘরে বেকার যাপন বরছেনো তাদের কাজ নেই ঘরে খাবার নেই। তখন আমরা একটি গ্রুপের মাধ্যমে আলাপ আলোচনা করে একটি সমিতি গড়ে তুলি। যার নাম দেয়া হয়, প্রবাসী কল্যাণ সমিতি চাঁদপুর।

তিনি বলেন, আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য ছিলো প্রবাসে থাকা আমাদের ভাইদের একটি ছাতার নিচে নিয়ে আসা। তাদের বিপদ-আপদে সুখে-দুঃখে একে অপরের পাশে দাঁড়ানো। পাশাপাশি আমাদের কষ্ট উপার্জিত অর্থের কিছু অংশ দিয়ে এলাকার হতদারিদ্র মানুষদের পাশে দাঁড়ানো। সমিতি প্রতিষ্ঠান পর ৩ বছর ধরে আমরা বিভিন্ন দুর্যোগ এবং ধর্মীয় উৎসবগুলোতে আমরা তাদের প্রতি ভালোবাসার হাত বাড়িয়ে দিয়েছি। সে ধারাবাহিতায় আজকের এ ইফতার সামগ্রী বিতরণ। এতে সমিতির সদস্য ছাড়াও দেশে ও প্রবাসে থাকা অনেকে আমাদের সহযোগিতা করেছেন। আমি সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি।

ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন সমিতির সকল সদস্যবৃন্দ।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম