গেইলের রেকর্ড ভেঙে দিলেন ওয়ার্নার

‘ইউনিভার্স বস’ খ্যাত ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে পেছনে ফেললেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। টি-টোয়েন্টি ক্রিকেটে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনিই এখন সবচেয়ে বেশি হাফ-সেঞ্চুরির মালিক।

গতরাতে আইপিএলের ৫০তম ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদের বিপক্ষে হাফ-সেঞ্চুরি করে এই রেকর্ড গড়েন দিল্লির হয়ে খেলা ওয়ার্নার।

ম্যাচটিতে সেঞ্চুরির সুযোগ পেয়েও ওয়ার্নার ৫৮ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৯২ রান করেন।

দলের স্বার্থ বিবেচনায় শেষ ওভারে স্ট্রাইক দেন বিধ্বংসী ব্যাটিং করতে থাকা রোভম্যান পাওয়েলকে। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি ছিল ওয়ার্নারের ৮৯তম হাফ-সেঞ্চুরি। গেইলের হাফ-সেঞ্চুরি আছে ৮৮টি। ফলে গেইলকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটে এখন সবচেয়ে বেশি হাফ-সেঞ্চুরির মালিক ওয়ার্নার।

ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সনে ৪৬৩ ম্যাচে ২২টি সেঞ্চুরি ও ৮৮টি হাফ-সেঞ্চুরিতে ১৪৫৬২ রান করেছেন গেইল। আর ৩২১ ম্যাচে ৮টি সেঞ্চুরি ও ৮৯টি হাফ-সেঞ্চুরিতে ওয়ার্নারের সংগ্রহ ১০৬৬৪ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় অনেক আগে থেকেই গেইল শীর্ষে। ওয়ার্নার আছেন চতুর্থ স্থানে।

গতকালের ইনিংস খেলার পথে ৪শ তম ছক্কার মাইলফলক স্পর্শ করেছেন ওয়ার্নার। টি-টোয়েন্টিতে এখন তার ছক্কার সংখ্যা ৪০১টি। ১০৫৬টি ছক্কা মেরে সবার ধরাছোঁয়ার বাইরে ক্রিস গেইল।

ফম/এমএমএ/

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম