কোরবানি পশুর চামড়া সংগ্রহ উপলক্ষে শাহতলী কামিল মাদরাসায় মতবিনিময়

শাহতলী কামিল মাদরাসার লিল্লাহ বোডিং জন্য কোরবানি পশুর চামড়া সংগ্রহ করার লক্ষ্যে মতবিনিম সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

চাঁদপুর: আসন্ন ঈদুল আযহা উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার লিল্লাহ বোডিং জন্য কোরবানি পশুর চামড়া সংগ্রহ করার লক্ষ্যে মতবিনিম সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮জুন) সকালে মাদারাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, আপানার সবসময় এ মাদরাসায় দান-অনুদান দিয়ে থাকেন। এজন্য আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ। এ মাদরাসা একটি প্রাচীন ধর্মীয় প্রতিষ্ঠান। আপনাদের কাছ থেকে পরামর্শ গ্রহন করে আমরা সিদ্ধান্ত গ্রহন করব। আমরা লিল্লাহ বোর্ডিং এর হিসাব আলাদা ভাবেই রেখেছি। সরকার শুধু শিক্ষকদের এমপিও দেয়। সরকার অন্যান্য সুযোগ সুবিধা দেয়না।

তিনি বলেন, মাদরাসার লিল্লাহ বোডিং চলমান প্রক্রিয়া। আপনারা সমবসময় চামড়া দিয়েছেন। আপনার সবসময় সহযোগিতা করেছেন, আশা রাখি আপনারা ভবিষ্যতেও সহযোগিতা করবেন। আমরা মাদরাসা কর্তৃপক্ষ আপনাদের প্রতি কৃতজ্ঞ। মাদারাসার চামড়া সংগ্রহে শিক্ষকদের দায়িত্ব ভাগ করে দিবেন। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার । এ মাদরাসার প্রায় শত বছর পর আমরা একটি একাডেমিক ভবন করতে পেরেছি। আর তা সম্ভব হয়েছে মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়ের সহযোগিতার জন্য। আমি এজন্য ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়কে।

মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়ার পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, মাদরাসার আরবী প্রভাষক মাওলানা এ.এন.এম হেলাল উদ্দিন, সিনিয়র মৌলভী হাফেজ জহিরুল হক,গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি ও সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি ও সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, মাদরাসা গভর্নিং বডির অভিভাবক সদস্য মো: হানিফ খান, গভর্নিং বডির অভিভাবক সদস্য মো: আমির হোসেন খান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৬নং মৈশাদী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার মো: রাশেদ ঢালী, ওয়াকফ এটেস্ট এর সদস্য মো: মজিবুর রহমান বাবুল কারী, সাবেক ছাত্র মো: আবু হানিফ, অভিভাবক হাজী আবুল কাশেম, বিশিষ্ট কাঠ ব্যবসায়ী মো: নুরুল ইসলাম, অভিভাবক সদস্য মো: আব্দুর রশিদ খান (মেম্বার)সহ অন্যান্য অতিথিবৃন্দ।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাদরাসার সহকারি অধ্যাপক মোহাম্মদ কামাল উদ্দিন, সহকারি অধ্যাপক আরবী মাওলানা কামাল হোসেন, প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, ২য় মুহাদ্দিস মাওলান আব্দুল মান্নান, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্লাহ, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লা, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, সিনিয়র শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, আইসিটি শিক্ষক মাওলানা আনিছুর রহমান, সিনিয়র শিক্ষক মো: হাবিবুর রহমান, সিনিয়র শিক্ষক রুস্তম খান, অভিভাবক কারী আব্দুল ওয়াদুদ, অভিভাবক মো: নান্নু মিজি, অভিভাবক হালিম তপাদার, অভিভাবক আব্দুর রব তপাদার, অভিভাবক মোতালেব হোসেন, অভিভাবক আবুল কালাম আজাদ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার মো: সফিক কারীসহ মাদরাসা গভর্নিং বডির সদস্য, সুধীজন, গন্যমান্য ব্যক্তিবর্গসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, মাদরাসার সহকারি শিক্ষক হাফেজ জাহাঙ্গীর হোসেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম