৪০ দিন তাকবীর উলার সাথে নামাজ আদায় করে পুরস্কার ফেলেন ১০ কিশোর

কচুয়া (চাঁদপুর): চাঁদপুরের কচুয়ায় টানা ৪০ দিন মসজিদে তাকবীর উলার সাথে নামাজ আদায় করে নগদ অর্থ ও শিক্ষা-সামগ্রী পেয়েছেন ১০ কিশোর।

শুক্রবার (১৩ জানুয়ারি) উপজেলার কাদলা ইউনিয়নে দোঘর চৌধুরী বাড়ী জামে মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে কিশোরদের হাতে শিক্ষা-সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোফাজ্জল আহমেদ চৌধুরী জাসেদের সভাপতিত্বে ও খতিব মুফতি.কামরুজ্জামানের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট আলেম মাওলানা আব্দুল হাই,মসজিদ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আবুল কালাম মুন্সি, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার,সমাজসেবক মো.সাইফুল ইসলাম সোহেল। এসময় মাওলানা রফিকুল ইসলাম,মাও.সাইফুল ইসলাম,সাবেক শিক্ষক আব্দুল মালেক মাস্টার, আব্দুল মতিন মাস্টার,সামজসেবক আব্দুল হান্নান খান,জাহিদ হোসেনসহ এলাকার বিশিস্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোফাজ্জেল আহমেদ চৌধুরী জাসদ বলেন, বর্তমান সমাজে শিশু কিশোররা মোবাইলে আসক্ত হয়ে পড়েছে। এদের ইসলামের দিকে ফিরিয়ে আনতে হলে নামাজের কোনো বিকল্প নেই। দোঘর চৌধুরী বাড়ী জামে মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে ব্যতিক্রম আয়োজন হিসেবে তাকবীর উলার সাথে সালাত আদায়ের জন্য কিশোরকে নগদ অর্থ ও শিক্ষা সামগ্রী দেওয়া হয়েছে। বিজয়ী কিশোর’রা যেসব শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করবে তাদের ১ বছরের যাবতীয় খরচ মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে বহন করা হবে। আগামীতেও এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

পুরস্কার প্রাপ্ত কিশোরগন জানান এই কদিনে আমাদের শুধু নামাজই পড়ানো হয়নি। বরং সঠিকভাবে নামাজ শিক্ষা ও নামাজের নিয়মকানুন সেই সঙ্গে তালিম-তরবিয়ত ও নামাজের প্রতি মানুষকে আহ্বানের পাশাপাশি দ্বীনি ইসলাম সম্পর্কে শিক্ষা দেওয়া হয়েছে।

আলাচনা শেষে ওই মসজিদের মক্তবে অধ্যয়নকারী বিজয়ী ১০ কিশোরদের হাতে নগদ অর্থ ও ইসলামী শিক্ষা সামগী বিতরণ করেন অতিথিরা।

ফম/এমএমএ/ইসমাইল/

ইসমাইল হোসেন বিপ্লব | ফোকাস মোহনা.কম