১১ নভেম্বর কোটবাড়ি বৈষ্ণবমুড়া রাধাকৃষ্ণ মন্দিরে বনবিহার উৎসব 

কুমিল্লা: বিগত বছরের ন্যায় এ বৎসরও কলি জীবের দুঃখ মোচন ও বিশ্ব মঙ্গলার্থে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাধীন বৈষ্ণবমুড়া কোটবাড়ি বনবিহার শ্রী শ্রী রাধাকৃষ্ণ বিগ্রহ মন্দির প্রাঙ্গণে রাস পূর্ণিমা পর ১০ ও ১১ নভেম্বর বৃহস্পতি ও শুক্রবার শ্রীমদ্ভগবদগীতা, শ্রীমদ্ভগবত ও নাম সংকীর্তনের মাধ্যমে ভোগরাগ সম্পন্ন করার মনোবাসনায় ১১৭তম বার্ষিক বনবিহার উৎসব অনুষ্ঠিত হবে।

এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার আইটি সম্পাদক এডভোকেট তাপস চন্দ্র সরকার।

তদুপলক্ষে ১০ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমদ্ভগবদগীতা ও শ্রীমদ্ভগবত পাঠ করবেন- কচুয়া আইনপুর হতে আগত ভক্ত প্রবর শ্রী অদৈত্য গোস্বামী এবং মহাপ্রভুর ভোগরাগ করবেন- জীবন কৃষ্ণ গোস্বামী  এবং ১১নভেম্বর শুক্রবার সকাল ৬টায় তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন আরম্ভ হয়ে সন্ধ্যা ৬টায় সমাপ্ত।
শ্রীনাম সূধা পরিবেশন করবেন- চান্দিনা হতে আগত নিতাই গৌর সম্প্রদায়,  নোয়াখালী বলদেব জীও সম্প্রদায়, বরুড়া জগন্নাথ সম্প্রদায়। উল্লেখ যে, শুক্রবার দ্বিপ্রহরে মহাপ্রসাদ বিতরণ। এ ছাড়াও প্রতি বাংলা মাসের শেষ শুক্রবার ভোগরাগ ও মহাপ্রসাদ বিরতণ করা হয়।
ওই মহতী অনুষ্ঠানের প্রতিটি পর্বে জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে সকলের উপস্থিতি, সক্রিয় সহযোগিতা ও ঐকান্তিক সহানুভূতি প্রদানের জন্য অনুরোধ জানিয়েছেন বৈষ্ণবমুড়া কোটবাড়ি বনবিহার শ্রী শ্রী রাধাকৃষ্ণ বিগ্রহ মন্দির পরিচালনা কমিটির সভাপতি চঞ্চল কুমার ঘোষ ও  সাধারণ সম্পাদক প্রভাষক পলাশ ভৌমিক।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম