হাজীগেঞ্জ বিএনপির ৫ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা, আটক ২২

চাঁদপুর : চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশের উপর হামলার ঘটনায় পুলিশ বিএনপি ও যুবদলের ৫ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলায় আটক করা হয়েছে ২২ নেতা-কর্মীকে। মামলায় এজাহার নামীয় ১৮৬জন ও অজ্ঞাতনামা বিএনপি ও সহযোগি সংগঠনের ২ শত পঞ্চাশ থেকে সাড়ে ৩ শতাধিক নেতা-কর্মীকে আসামী করা হয়েছে।

রবিবার (৩০ অক্টোবর) সকালে হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজিজ বাদী হয়ে মামল করেন। সন্ধ্যায় পুলিশ তাদেরকে চাঁদপুর আদালতে প্রেরণ করেন। এ সময় থানা ফটকে আটক বিএনপি নেতা-কর্মীদের স্ত্রী, সন্তান, মা-বাবাকে ঝড়ো হতে দেখা যায়।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে উপজেলা ও পৌর যুবদল। ওই র‌্যালিটি টোরাগড় থেকে শুরু হয়ে হাজীগঞ্জ বাজারে আসলে পূর্ব বাজারে ব্রীজের উপর পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা। এ সময় পুলিশ মিছিলকে ছত্রভঙ্গ করছে টিয়ারসেল ও ফাঁকা গুলি করে।

মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য লায়ন ইঞ্জি. মমিনুল হক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এর রহিম পাটওয়ারীসহ ১৮৬জনকে এজাহার নামীয় ও ২ শত ৫০ থেকে সাড়ে ৩শ জন নেতা-কর্মীকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, পুলিশের উপর হামলার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটক আসামীদের জেল হাজতে প্রেরণ হয়েছে। অন্যান্য আসামীদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম