হাজীগঞ্জ মেনাপুর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার মেনাপুর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১৫ আগষ্ট) সকালে বিদ্যালয় মিলনায়তনে এসব অনুষ্ঠাণের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১নং রাজারগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মোঃ আবদুল হাদী মিয়া।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের শিক্ষানুরাগী (বিদ্যোৎসাহী) সদস্য ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক লায়ন মোহাম্মদ আনিসুজ্জামান শিশির।

তিনি বক্তব্যে বলেন, জাতির পিতার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল এবং স্বাধীনতার পর যখন দেশ এগিয়ে যাচ্ছিল, ঠিক সেই সময়ে পাকিস্তানের পরাজিত শক্তি খুনি মোসতাক গং তাকে স্ব-পরিবারে হত্যা করে যাতে এদেশকে আবার পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নেওয়া যায়। কিন্তু আল্লাহর অশেষ রহমতে এখন বঙ্গবন্ধুর রক্ত ও আর্দশের উত্তরাধিকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে এখন কেউ না খেয়ে থাকে না, অন্নহীন থাকে না, মঙ্গা নেই। বাংলাদেশ বিশ্বের উন্নয়নের রোল মডেল। আজকে আমরা পৃথিবীতে গর্বিত জাতি। আজকে আবার সেই স্বাধীনতার পরাজিত শক্তিরা অপপ্রচার চালাচ্ছে। তিনি নব প্রজন্মের শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন তোমারা সেই অপপ্রচারে বিভ্রান্ত হবে না। মনে রাখবে দেশকে এগিয়ে নিতে হলে সবাইকে মুক্তি যুদ্ধের চেতনা কে লালন করে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। তাহলেই এদেশে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের শিক্ষক প্রতিনিধি ও তথ্য প্রযুক্তি বিষয়ের শিক্ষক মো. রবিউল আউয়ালের সঞ্চালনায় বিশেষ আলোচকের বক্তব্য রাখেন অভিভাবক সদস্য মোঃ মোস্তাফিজুর রহমান শামীম চৌধুরী।

আরও বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও অভিভাবক সদস্য মোঃ সেলিম প্রধানিয়া, ১ নং রাজারগাঁও ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোঃ তারেক আজিজ।

উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য মোঃ করিম খান, ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম বিপ্লব পাটাওয়ারী, শিক্ষক প্রতিনিধি খাদিজা আক্তার, খোকন চন্দ্র বনিক, সহকারী প্রধান শিক্ষক মোঃ মকবুল আহমেদ সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও অনুষ্ঠানের সভাপতি মোঃ শাহআলম মিজি। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মেনাপুর বাজার মসজিদের পেশ ইমাম মো. শাহাদাত হোসেন।
ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম