হাজীগঞ্জ পৌর ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা, কমিটি ঘোষণা স্থগিত

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সকালে আলীগঞ্জ মডেল একাডেমীতে আয়োজিত সম্মেলনের প্রথম অধিবেশন সম্পন্ন হয়।

প্রথম অধিবেশনে অনুষ্ঠানের প্রধান অতিথি হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আ. স. ম. মাহাবুব-উল আলম লিপন পুরনো কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

দ্বিতীয় অধিবেশনের শুরুতেই প্রস্তাব সমর্থনের মাধ্যমে সভাপতি পদে ৩জন আজাদ হোসেন মজুমদার, মোস্তফা কামাল, কাজী আনিস ও সাধারণ সম্পাদক পদে ৫জন ইসমাইল হোসেন রুবেল, ইসমাইল হোসেন, কবির হোসেন মজুমদার, মো. খোরশেদ আলম, আরিফ হোসেন মোল্লা’র নাম প্রস্তাব সমর্থন করা হয়।

দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা নেতা নির্বাচিত করা জন্য পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সিদ্ধান্ত মেনে নিবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

সেক্ষেত্রে গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যালেট পেপারে মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্ত চূড়ান্ত করেন পৌর আওয়ামীলীগ।

ভোটগ্রহণের পূর্বেই ভোট গ্রহণের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে সভাস্থলে ইটপাটকেল নিক্ষেপ করে একটি পক্ষ। এ ঘটনা হাজীগঞ্জ পৌরসভার অফিস সহায়ক সোহেল আলম আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেয়।

ইটপাটকেল ছোঁড়া-ছোঁড়ির এক পর্যায়ে সভাস্থল থেকে নেতাকর্মীরা দ্রুত বেরিয়ে পড়ে। ওই সময় হাজীগঞ্জ থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রথম অধিবেশনের সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোস্তফা কামাল ও সম্মেলন পরিচালান করেন সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র ৯নং ওয়ার্ড কাউন্সিলর আজাদ মজুমদার।

বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য খালেদুর রহমান মিঠু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন মজুমদার, আওয়ামী লীগ নেতা অধ্যাপক মো. সেলিম, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ আহমেদ খসরু, সাবেক ছাত্র নেতা জহিরুল ইসলাম মামুন, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী মনির হোসেন মিঠু, যুগ্মসম্পাদক মুন্সি মোহাম্মদ মনির, মাহবুবুর রহমান মিলন, সাংগঠনিক সম্পাদক শামছুজ্জামান মুন্সি, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি জহিরুল ইসলাম মামুন, পৌর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলিসহ পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম