হাজীগঞ্জ পৌর ওয়ার্ড আ’লীগের সম্পাদক প্রার্থী সুমন তপদার

হাজীগঞ্জ: আসন্ন সম্মেলনকে সামনে রেখে হাজীগঞ্জ পৌর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ইতিমধ্যে বিভিন্ন স্তরের নেতাকর্মীদের অধিকতর সমর্থন পেতে কাজ করে যাচ্ছেন নির্যাতিত সাবেক ছাত্রলীগ নেতা সুমন তপদার। গত কয়েক বছর ধরে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়মিত যোগাযোগ ও সমর্থকদের সাথে নিয়ে উক্ত পদে প্রার্থী হিসাবে জানান দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) সংসদীয় আসনে নৌকা প্রতীকের প্রার্থী মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপির পক্ষে পৌর ৫নং ওয়ার্ডে নির্বাচন পরিচালনা দক্ষতার সাথে দায়িত্ব পালন করে বেশ আলোচিত হয়েছেন এই তরুন যুব নেতা।

সুমন তপদার ২০০১ সালে ছাত্রলীগের রাজনীতিতে সেই সময়ের তুখর ছাত্রনেতা প্রলয় ভদ্রের সাথে হাতে হাত মিলিয়ে রাজপথে অবস্থান নেন । ২০০৩ সালে ডিগ্রি কলেজ ছাত্রলীগকে প্রতিষ্ঠিত করার লক্ষে কারা নির্যাতন ভোগ করতে হয়। ২০০৬ সালে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের (কিরন-সোহেল) কমিটির সহ সভাপতি হিসেবে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সরকার বিরোধী বিভিন্ন আন্দোলন-সংগ্রামে একনিষ্ঠতার সাথে দায়িত্ব পালন করেন।

২০০৬ সালে এপ্রিল মাসের ৬ তারিখে মরহুম হুসেন ইমাম হায়দার ও গাজী মো. মাঈনুদ্দিন প্যানেলে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন।

২০১২ সালে হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সত্য ব্রত ভদ্র (মিঠুন ভদ্র) এর সাথে মাঠ পর্যায়ে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন। ২০১৪ সালে ১০ম জাতীয় সংসদ নির্বাচনে হাজীগঞ্জ শ্রী শ্রী রামকৃষ্ণ সেবা আশ্রম কেন্দ্রে সামনের সারি থেকে নেতৃত্ব দেন এই সুমন তপদার।

এছাড়াও হাজীগঞ্জ পৌরসভা ও হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সুমন তপদারের ভূমিকা ছিলো চোখে পড়ার মতো। ওই সময় পৌর নির্বাচনে শ্রী শ্রী রামকৃষ্ণ সেবা আশ্রম কেন্দ্রে (ভোট কেন্দ্র) আওয়ামীলীগের নিয়ন্ত্রনে রাখতে গিয়ে পুলিশের হাতে নির্মম নির্যাতনের শিকার হন এই নেতা।

এর পর উপজেলা যুবলীগের সদস্য হিসাবে হাজীগঞ্জ বাজারের বিভিন্ন আন্দোলন, সংগ্রামে রাজপথের নেতা হিসাবে বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক হয়ে কাজ করতে দেখা যায়।

একান্ত আলাপ কালে সুমন তপদার বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়নের রুপকার, সাবেক সফল স্বরাষ্ট্রন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপির হাতকে শক্তিশালী করার জন্য অতন্দ্র প্রহরী হিসাবে কাজ করে আসছি।

পৌর ৫নং ওয়ার্ড নেতৃবৃন্দকে নিয়ে তাদের সুদক্ষ নেতৃত্বে আওয়ামীলীগ একত্রে কাজ করে যাবে। এলাকাবাসীর সার্বিক উন্নয়নে ও কল্যাণে পৌর উক্ত ওয়ার্ড আওয়ামী লীগকে সাংগঠনিক ভাবে আরও এগিয়ে নিতে আসন্ন সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণের দোয়া ভালোবাসা ও সহযোগীতা কামনা করছি।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম