হাজীগঞ্জ পৌর আ’লীগের সভাপতি লিপন, সাধারণ সম্পাদক সুজন নির্বাচিত

উন্নত সম্মৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে আগামী সংসদ নির্বাচনে আ’লীগকে বিজয় করতে হবে : মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) সকাল ১০টায় হাজীগঞ্জ পশ্চিমবাজারস্থ পৌর বাস টার্মিনালে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। ১৯৪১ সালের মধ্যে আমাদের সেই কাঙ্খিত লক্ষ উন্নত সম্মৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয় করতে হবে। যেনো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকবার এদেশের প্রধানমন্ত্রী হয়ে এবং আমাদের অসম্পন্ন কাজগুলো আমরা সম্পন্ন করতে পারি এবং দেশকে অর্থনৈতিক মুক্তির যে সংগ্রাম বাকী সেই কাজ আমরা সমাপ্ত করতে পারি।

তিনি বলেন, আমার গভীর বিশ্বাস আমরা ঐক্যবদ্ধভাবে থাকলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে পারবো।

প্রথম অধিবেশনে পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আ. স. ম. মাহবুব-উল আলম লিপনের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আ. ছাত্তারের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলালউদ্দিন মিয়াজী।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুদ্দীন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহসান উল্যাহ আখন্দ, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মুজিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের পাটওয়ারি বাচ্চু প্রমূখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি আ. স. ম. মাহবুব-উল আলম লিপন ও গাজী বিল্লাল হোসেনের নাম সভাপতি হিসেবে প্রস্তাব সমর্থন করা হয়। গাজী বিল্লাল হোসেন মাহবুব-উল আলম লিপনকে সমর্থন করায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হন তিনি।

অপর দিকে সাধারণ সম্পাদক পদে প্রস্তাব সমর্থন করা হয় জহিরুল ইসলাম পাটওয়ারি মামুন, শামসুজ্জামান মুন্সি, হায়দার পারভেজন সুজন, মোহাম্মদ জাহিদুল আযহার বেপারী আলম, শুকুর আলম। এদের মধ্যে ৩জন জহিরুল ইসলাম মামুনকে সমর্থন করে তাদের প্রার্থীতা প্রত্যার করে নেন। জহিরুল ইসলাম পাটওয়ারি মামুন ও হায়দার পারভেজন সুজনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে হায়দার পারভেজ সুজন পৌর আওয়ামী লীগে সাধারণ সম্পাদক পদে বিজয়ী লাভ করেন।

এর পূর্বে সকালে ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসেন নেতা-কর্মীরা। সকাল সাড়ে ১০টায় শান্তির পায়রা কবুতর ও বেলুন উড়িয়ে এবং পতাকা তুলে পৌর আওয়ামী লীগের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজীসহ অতিথিবৃন্দ।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম