হাজীগঞ্জ পৌরসভার উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র ১৯৭৫ সালের ১৫ আগস্টে নির্মম হত্যার শিকার শহিদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়েছে।

শেখ রাসেল জাতীয় দিবসের এবারের মূল প্রতিপাদ্য হচ্ছে-‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।’

দিবসটি উপলক্ষে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপনের নেতৃত্বে সকাল ১০টায় হাজীগঞ্জ পৌরসভা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভার হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনার সভার পূর্বে কাউন্সিলির, পৌরসভার কর্মকর্তাদের সাথে নিয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপন।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইনামুল হাছান, পৌরসভার ১নং প্যানেল মেয়র জাহিদুল আজহার আলম বেপারী, প্যানের মেয়র আজাদ হোসেন মজুমদার, কাউন্সিলর মনির হোসেন কাজী, হাজী কাজী কবির হোসেন, পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ সফিকুর রহমান, পৌরসভার পানি ও বিদ্যুৎ শাখার প্রকৌশলী মাহবুব আলম প্রমূখ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এ দিনে (১৮ অক্টোবর) ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম