হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসব

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জ বালিকা পাইলট হাই স্কুলে পাঠ্যপুস্তক দিবস (বই উৎসব) পালনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে।

রোববার (১ জানুয়ারী) দুপুরে বিদ্যালয়ের হলরুমে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহম্মদ খসরুর সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক ও অভিভাবক মাঝে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবু সাঈদ চৌধুরী, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন ও একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউরী।

সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ আকবার হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের পক্ষে বক্তব্য রাখেন, বিদ্যোৎসাহী সদস্য ও উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মো. জাকির হোসেন সোহেল, শিক্ষকদের পক্ষে প্রধান শিক্ষক প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন, সিনিয়র শিক্ষক মিজানুর রহমান তুহিন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত ও পবিত্র গীতা পাঠ শেষে উপস্থিতির সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য মোহাম্মদ ওমর ফারুক, বিল্লাল হোসেন, মোস্তাফিজুর রহমান, মহিবুল ইসলাম ও রাবেয়া আক্তারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম