হাজীগঞ্জ চিলড্রেন একাডেমিতে সমাপনী পরীক্ষার্থীদের জন্য আলোচনা ও দোয়া

হাজীগঞ্জ: হাজীগঞ্জ হাজীগঞ্জ চিলড্রেন একাডেমির পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের পরীক্ষা উপলক্ষ্যে মিলাদ, দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে বিদ্যালয়ের মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া অনুষ্ঠানের মোনাজাত পরিচালনা করেন হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ মহিউদ্দিন মামুন ও মুয়াজ্জিন হাফেজ মোঃ শাহ ইমরান।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মেহেদী হাছান ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ও সহকারী শিক্ষক মোঃ মহিউদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় বিদ্যালয়ের সার্বিক বিষয়ে বক্তব্য রাখেন অধ্যক্ষ উত্তম কুমার সুত্র ধর ও উপাধ্যক্ষ রাশেদা বেগম। পরিচালকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বাবু রতন চন্দ্র ভৌমিক ও আব্দুল্লাহ আল মামুন সবুজ। আলোচনা ও দোয়া অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ।

উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন পঞ্চম শ্রেণীর আজমিরী হৃদি ঐশী, মাহাদি হাসান, জেবা মালিহা, চতুর্থ শ্রেণীর আখনুক ইসলাম সীমা, জান্নাতুল মাওয়া। প্রাথমিক শিক্ষাসমাপনী পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ইউসা তাহসিনা ঐশী, অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন চতুর্থ শ্রেণীর সাদিয়া সীমা, ষষ্ঠ শ্রেণির আয়েশা আক্তার বিউটি।

উপবৃত্তি প্রসঙ্গে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মেহেদী হাছান ফিরোজ বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখায় উৎসাহ জোগাতে প্রতিবছর আলোচনা ও দোয়া অনুষ্ঠানে আমরা আমাদের বিদ্যালয়ের ৪র্থ ও ৫ম শ্রেনীর মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি দিয়ে থাকি।

তিনি আরো বলেন বর্তমান ৫ম শ্রেণি ছাত্র-ছাত্রীদের পরীক্ষার বিষয়ে সচেতনতামূলক দিকনির্দেশনা দেন এবং বিদ্যালয়ের বর্তমান ৬ষ্ঠ শ্রেনীসহ অন্যান্য শ্রেনীর গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন করে ২০২০ খ্রিঃ এই ৫ম শ্রেনীর ছাত্রছাত্রীদের পরীক্ষার ফলাফলের পর পূনরায় ৬ষ্ঠ শ্রেনীতে ভর্তির জন্য অভিভাবকদের কাছে বিনীত অনুরোধ জানান।

অনুষ্ঠানের শুরুতে সমাপনী পরীক্ষার্থীদের ফুল দিয়ে স্বাগত জানায় বিদ্যালয়ের শিক্ষিকা রাশিদা বেগম, ফারহানা ইসলাম, শারমিন আক্তার, শিরিন আক্তার ও অনিতা সাহা।

আলোচনা ও দোয়া অনুষ্ঠানে পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ সেলিম ভূঁইয়া, সঞ্জয় কুমার লোধ, খালেদুর রহমান বাবু, আব্দুল্লাহ আল মেহমুদ, দেলোয়ার হোসেন খোকন, সাইফুল ইসলাম, শ্যামল সাহা ও শিমুল সাহা প্রমুখ।

ফম/এমএমএ/

মহিউদ্দিন আল-আজাদ | ফোকাস মোহনা.কম