হাজীগঞ্জে হিন্দু কল্যাণ ও সৎকার সমিতির কার্যকরী কমিটি পূর্ণগঠন

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জে হিন্দু কল্যাণ ও সৎকার সমিতি ওরফে হাজীগঞ্জ পৌর মহাশ্মশান কমপ্লেক্সের সাধারন সভা ও কার্যকরী কমিটি পূর্ণগঠন করা হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) দুপুরে পৌর মহাশ্মশানে অনুষ্ঠিত সভায় (প্রথম ও দ্বিতীয় সভা) প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রোটা. রুহিদাস বনিক।

প্রধান অতিথির বক্তব্যে রোটা. রুহিদাস বনিক বলেন, অবকাঠামোগত উন্নয়নের সাথে ধর্মীয় চর্চার প্রতি গুরুত্ব দিতে হবে। বক্তব্য শেষে তিনি শ্মশানের গঠণতন্ত্র প্রণয়নে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠণ করে দেন।
পৌর মহাশ্মশান কমপ্লেক্সের সভাপতি অপন কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রোটা. প্রাণকৃষ্ণ সাহা মনা, সহ-সভাপতি সঞ্জয় কর্মকার, প্রবীর কুমার সাহা ফটিক, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি রাধাকান্ত দাস রাজু প্রমুখ।
পৌর মহাশ্মশান কমিটির যুগ্ম সাধারন সম্পাদক রাজান সাহার উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র গীতা থেকে পাঠ করেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক সুজন দাস। এরপর পৌর মহাশ্মশানের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন সাধারন সম্পাদক স্বপন কুমার সাহা।
অতিথিবৃন্দের বক্তব্য শেষে মধ্যাহৃভোজ এরপর দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়। সভায় হিন্দু কল্যাণ ও সৎকার সমিতি ওরফে হাজীগঞ্জ পৌর মহাশ্মশানের কার্যকরি কমিটি পূর্ণগঠন করা হয়।
এসময় উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বিশ্বজীৎ সাহা, পৌর পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক শ্যামল সাহাসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং হিন্দু কল্যাণ ও সৎকার সমিতি ওরফে হাজীগঞ্জ পৌর মহাশ্মশানের সদ্য বিদায়ী ও নবগঠিত কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম