হাজীগঞ্জে গবাদি পশু মোটাতাজাকরণ প্রশিক্ষণ বিষয়ক কর্মশালা

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জের বড়কুল পশ্চিম ইউনিয়নের শমেসপুর গ্রামে আত্মকর্মসংস্থানের লে গবাদি পশু মোটাতাজাকরণ বিষয়ক প্রশিণের উদ্বোধন, ফলজ-বনজ গাছের চারা বিতরণ ও বৃ রোপন এবং কিশোর-কিশোরী, মহিলাদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ আগষ্ট) সকালে শমেষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম।

শমেষপুর যুব ক্রীড়া সংস্কৃতি গ্রন্থ ও বিজ্ঞান কাবের আয়োজনে এবং বড়কুল পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রশিক ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ফেরদৌস আহম্মেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদার, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. একরামুল হক স্বপন।

বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ হাসেম হাসু, স্থানীয় ইউপি সদস্য মো. দুলাল হোসেন, চাঁদপুর জেলা পাঠাগার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ। শমেষপুর যুব ক্রীড়া সংস্কৃতি গ্রন্থ ও বিজ্ঞান কাবের সভাপতি ইকবাল হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, মো. কবির হোসেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উভারামপুর এন ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মো. মোক্তার হোসেন মুন্সীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম