হাজীগঞ্জে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৮৪ পরীক্ষার্থী

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিল ৮৪ জন। উপজেলায় ৫ হাজার ৪৯ শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে  ৪ হাজার ৯’শ ৬৫ জন। এর মধ্যে এসএসসি’র ৫৮ জন, এসএসসি ভোকেশনালের ৬ জন ও দাখিলের ২০ শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১৩ টি কেন্দ্রের মধ্যে ৯ টি কেন্দ্রে এসএসসি, ১টি কেন্দ্রে এসএসসি (ভোকেশনাল) ও ৩টি কেন্দ্রে দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এই ১৩ টি কেন্দ্রে ৫ হাজার ৪৯ পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছেন ৪ হাজার ৯’শ ৬৫ জন।
এদিন এসএসসি পরীক্ষার্থীদের বাংলা ১ম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার ৯টি কেন্দ্রে ৩ হাজার ৬’শ ৬২ শিক্ষার্থীর মধ্য পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩ হাজার ৬’শ ৪ জন। অনুপস্থিত ছিল ৫৮ জন শিক্ষার্থী।
এসএসসি ভোকেশনাল পরীক্ষার্থীদের বাংলা-২ পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার ১টি কেন্দ্রে ৩’শ ৬৩ শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩’শ ৫৭ জন। অনুপস্থিত ছিল ৬ জন শিক্ষার্থী।
অপরদিকে উপজেলার ৩টি কেন্দ্রে দাখিল পরীক্ষার্থীদের কুরআন মাজিদ ও তাজভিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ১ হাজার ২৪ জন শিক্ষার্থীর মধ্যে অংশগ্রহণ করে ১ হাজার ৪ জন। অনুপস্থিত ছিল ২০ জন শিক্ষার্থী।
ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম