হাজীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গাছ কাটার অভিযোগ!

হাজীগঞ্জ (চাঁদপুর): চাঁদপুরের হাজীগঞ্জের বাকিলা ইউনিয়নের শ্রীপুর গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নালিশী ভূমিতে গাছ কাটার অভিযোগ উঠেছে। সরেজমিনে গিয়ে এ অভিযোগের সত্যতার প্রমাণও মিলেছে।

জানাযায়, উপজেলার বাকিলা ইউনিয়নের শ্রীপুর গ্রামের শামছুল হক মিজির ছেলে মো. আবু ইউসুফ মিজির ভূমি একই বাড়ীর হাতেম মিজির প্রভাবশালী ছেলে আ. করিম ও আ. করিমের ছেলে মাইনউদ্দিন জোরপূর্বক দখল করার চেষ্টা করে। নালিশী ভূমিতে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন করেন নিরিহ শামছুল হক মিজির ছেলে মো. আবু ইউসুফ মিজি। আদালতে ওই নালিশি ভূমির উপর ১৪৫ জারি করে এবং সহকারি কমিশনার (ভূমি) হাজীগঞ্জকে বিষয়টি তদন্তপূর্বক রিপোর্ট দিতে বলেন। কিন্ত প্রতিপক্ষ আ. করিম ও তার ছেলে মাইনউদ্দিন আদালতের আদেশকে অমান্য করে শুক্রবার ও শনিবার নালিশি ভূমির মূল্যবান গাছ জোর পূর্বক কেটে নেয়।

আবু ইউসুফ জানান, আমি পৈতৃকভাবে হাজীগঞ্জ এর অন্তর্গত ১৮২ হাল ৩২নং দক্ষিণ শ্রীপুর মৌজার সি.এস ৩৩. বিএস ৫৬৬ নং খতিয়ানভূক্তহ সাবেক ৭৬৭ হাল ৬৪২দাগে বাড়ী মোট .৮০ একর অন্দরে .০৫ একর। যাহার উত্তরে -কবরস্থান, দক্ষিণে সুলতান, পূর্বে রফিক ও পশ্চিমে আ. করিম ভূমির মালিক।

তারা আমাকে নানান ভাবে ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক আমার ভূমির গাছ কেটে নিয়ে আমার দখলীয় সম্পত্তিতে ঘর নির্মাণ করছে। এতে আদালতের শরনাপন্ন হয়। আদালত তাদের প্রতি নিষেধাজ্ঞা দিলেও তারা প্রভাবশালী হওয়ায় আদালতকে অগ্রাহ্য করে মূল্যবান গাছ-পাল কেটে নেয়।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম