হাজীগঞ্জে আগুনে পুড়ল ১০ বসতঘর

চাঁদপুর : চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়নের পিরোজপুর গ্রামে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনে ১০টি বসতঘর, দুটি গবাদি পশু ও নগদ সাড়ে ৭লাখ টাকা আগুনে পুড়েগেছে। তবে এই এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

সোমবার (১৩ মার্চ) বেলা ১১টার দিকে ওই গ্রামের জলিল মুন্সি বাড়ীতে এই ঘটনা ঘটে। ওই বাড়ীর বাসিন্দা মোফাচ্ছেরের বসতঘর থেকে আগুনের সূত্রপাত হয় বলে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানিয়েছেন। ক্ষতিগ্রস্থরা দাবী করছেন নগদ সাড়ে ৭ লাখ টাকাসহ তাদের প্রায় ৪৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হচ্ছে ফজলুল হক, খোরশেদ আলম, মোফাজ্জল, আব্দুল কুদ্দুস, শুকুর আলম, মোয়াজ্জেম, ফারুক, সুফিয়ান, জুলহাস ও রবিউল।

চেয়ারম্যান মানিক হোসেন প্রধানিয়া জানান, সংবাদ পেয়ে তিনি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মেহেদী হাসান মানিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে শুকনো খাবার ও নগদ টাকা দিয়েছেন। আগুনে মোফাজ্জল ও কুদ্দুছের ঘরে থাকা সাড়ে ৭লাখ টাকা এবং কুদ্দুছের দুটি গবাদি পশু পুড়ে যায়।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর স্টেশন মাষ্টার সাজেদুল কবির জোয়াদ্দার বলেন, সংবাদ পেয়ে আমরা তাৎক্ষনিক ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করি। মোফাজ্জল হোসেন এর ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা হয়নি।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম