হাজীগঞ্জে আগুনে গোডাউনসহ ৪ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

হাজীগঞ্জ (চাঁদপুর) :  চাঁদপুরের হাজীগঞ্জে গোডাউনসহ ৪ টি ব্যবসা প্রতিষ্ঠানে পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে কমপক্ষে  ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
শনিবার (২৫ সেপ্টেম্বর) ভোররাতে উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের বেলঘর বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ জানা না গেলেও। স্থানীয়দের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।

ক্ষতিগ্রস্তরা হলেন, ওই বাজারের কিটনাশক, সার ও বীজের ব্যবসায়ী মো. মোখলেছুর রহমান, কসমেটিক মোবাইল এক্সোসরিজ ও ফ্রেক্সিলোডের ব্যবসায়ী মো. মোবারক হোসেন, কনফেকশনারী, কাঁচামাল ও ভ্যারাইটিজ মালামালের ব্যবসায়ী মো. আল-আমিন হোসেন এবং লৌহা-স্টীলের মালামালের ব্যবসায়ী সুজন কর্মকার।
স্থানীয়রা জানান, এদিন ভোর রাতে বাজারের সফিউল্যাহ্ পাটওয়ারীর মার্কেটের আল-আমিনের কনফেকশনারী, কাঁচামাল ও ভ্যারাইটিজ মালামালের দোকানে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে এবং হাজীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেয়। খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে।
এ দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই মার্কেটের চারটি দোকানে আগুন ধরে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।
ক্ষতিগ্রস্ত মো. মোখলেছুর রহমান জানান, বর্ষা শেষ হওয়ায় তিনি গত সপ্তাহে ঋণ ও ধার-দেনা করে দোকানে প্রায় ৫ লাখ টাকার কিটনাশক, সার ও বীজ তোলেন। কিন্তু ভোররাতে আগুনে তার দোকান ও গোডাউনসহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।
এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল জানান, আগুনের বিষয়টি ইউএনও’কে জানিয়েছি।  ক্ষতিগ্রস্তদের সহযোগিতা ব্যাপারে লিখিত আবেদন করা হবে।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম