হাজীগঞ্জে অবৈধ ড্রেজারে বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতে জরিমানা

হাজীগঞ্জ (চাঁদপুর): হাজীগঞ্জে কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেছেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক।
বুধবার (১০ আগষ্ট) বিকালে তিনি হাজীগঞ্জ পৌরসভাধীন বদরপুর গ্রামের কৃষি মাঠে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।
জানা গেছে, কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করার অভিযোগে এ দিন (বুধবার) বিকালে থানা পুলিশের সহযোগিতায় পৌরসভাধীন ৭নং ওয়ার্ড টোরাগড় মৌজার বদরপুর গ্রামের কৃষি মাঠে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক।
অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় তাৎখনিক ড্রেজার সংশ্লিষ্ট মো. মাসুদ নামের একজনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী নগদ ৫০ হাজার জরিমানা আরোপ ও আদায় করেন তিনি। একই সময়ে ড্রেজার পাইপ ধ্বংস করা হয়। এ সময় ড্রেজার মেশিনটি অপসারণের নির্দেশনা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় ড্রেজার মেশিনটি অপসারণ করার অঙ্গিকার করেন মো. মাসুদ। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপজেলা সহকারী কমিশনার কার্যালয়ের নাজির মোহাম্মদ ইব্রাহিম খলিল, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাজিম উদ্দিনসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম