হাজিগঞ্জে মুক্তিযুদ্ধের গল্প নিয়ে আলোচনা সভা

হাজিগঞ্জে জেলা তথ্য অফিসের কর্মসম্পাদন চুক্তি ও মুক্তিযুদ্ধের গল্প নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখছেন বীর মুক্তিযোদ্ধা মুক্তিযুদ্ধা আবু তাহের।
চাঁদপুর: চাঁদপুর জেলা তথ্য অফিসের উদ্যােগে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ( এপিএ) এর আওতায় এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা ১১ টায় বাকিলা উচ্চ বিদ্যালয় চাঁদপুর জেলা তথ্য অফিসার দেলোয়ার হোসেনের সভাপতিত্বে  বাকিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ড বীরমুক্তিযোদ্ধা আবু তাহের, বাকিলা ইউপি  চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, দৈনিক চাঁদপুর কন্ঠের
হাজীগঞ্জ ব্যুরো ইনচার্জ কামরুজ্জামান টুটুল প্রমুখ।
অনুষ্ঠানে বাকিলা ইউনিয়ন পরিষদের সদস্য, বাকিলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, বিদ্যালয়ের  ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
এ সময় বক্তরা বলেন মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ এর প্রতি জিরো টলারেন্সের কথা উল্লেখ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি সম্মান দেখিয়ে মানুষকে এ অপারাধ গুলোর বিরুদ্ধে জোড়ালো ভূমিকা রাখার অনুরোধ করেন। বক্তাগণ বলেন, বাল্য বিয়ে যেখানে সেখানেই প্রতিরোধ করা হবে। দলমত নির্বিশেষে সকলকে দেশের প্রতি আস্থা বিশ্বাস ও ভালোবাসা বাড়াতে হবে এবং ঐক্যবদ্ধ ভাবে দেশেকে টেকসই উন্নয়নের দিকে এগিয়ে নিতে হবে। এটি সামাজিক ভাবে দেশের সকল নাগরিকের দায়িত্ব।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম