হাইমচরে স্বেচ্ছাসেবকলীগ সুসংগঠিত করার লক্ষে জহিরুল ইসলাম সোহেল’কে প্রয়োজন

হাইমচর (চাঁদপুর): বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ হাইমচর উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি নেই বিগত দুই যুগ ধরে। বিগত ৮-১০বছর যাবত চলছে নাম মাত্র আহব্বায়ক কমিটি দিয়ে। আহব্বায়ক ছাত্তার গাজী, যুগ্ন আহব্বায়ক মোঃ জহিরুল ইসলাম সোহেল পাটোয়ারী সহ একাধিক সদস্য।

খোঁজ নিয়ে জানাগেছে, ২০০০ সালের পর থেকে সম্মেলনের মাধ্যমে সাংগঠিত পূর্ণাঙ্গ কমিটি না পাওয়ায় আহব্বায়ক ছাত্তার গাজী ক্ষোভ প্রকাশ করেন। সাংগঠনিক কার্যক্রমের সাথে অনেকটা দূরত্ব তৈরী হয় সাংগঠনিক ও মুজিব আদর্শের প্রবীণ এই নেতার।

বিগত ৮-১০ বছর সাংগঠনিক ও জাতীয় সকল কার্যক্রমে জহিরুল ইসলাম সোহেল পাটোওয়ারীর নেতৃত্বে সকল দলীয় নির্বাচন আন্দোলনে ছিলো স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। যা চাঁদপুর জেলার সাবেক ও বর্তমান নেতারা অবলোকন করেছেন। মেরুদণ্ডহীন উপজেলা স্বেচ্ছাসেবকলীগ কে নিজস্ব অর্থ, মেধা ও শ্রমের বিনিময়ে সাংগঠনিক কার্যক্রমে হাইমচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অংশগ্রহণ ছিলো লক্ষণীয় যা হাইমচর উপজেলার আওয়ামী নেতৃবৃন্দ অবগত আছেন।

জহিরুল ইসলাম সোহেল পাটোয়ারী সম্ভ্রান্ত, সামাজিক ও রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন।তাহার পিতাঃমরহুম মনু মিয়া পাটওয়ারী। তিনি হাইমচর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী স্নেহের ছোট ভাই। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে ২নং উত্তর আলগী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নির্বাচনী কমিটির যুগ্ন আহব্বায়ক এর দাইত্ব পালন রাত অবস্থায় সেনাবাহিনী ও পুলিশের হাতে বর্বরোচিত হামলার শিকারহন এবং গ্রেপ্তার হন।

২০০১ থেকে ২০০৯ সাল পর্যন্ত বিএনপি জামায়াতের আন্দোলন সংগ্রামে একাধিক মামলা,হামলা ও গ্রেপ্তার হয়ে কারাবরণ করেন। ১/১১ এর কঠিন রাজনৈতিক প্রহসনে আন্দোলন সংগ্রাম জেল জুলুম ও অত্যাচার শিকার হয়ে ২০০৯ এর জাতীয় সংসদ নির্বাচনে উত্তর আলগী ৫নং ওয়ার্ডের নির্বাচনী পরিচালনা কমিটির যুগ্ন আহব্বায়ক এর দাইত্ব পালন করে বিপুল ভোটে বিএনপি জামায়াতকে পরাজিত করে। অদ্যবধি পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের ও স্বেচ্ছাসেবক লীগের এবং জাতীয় সকল কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।প্রতিটি নির্বাচনের নেতৃত্ব দিয়ে উত্তর আলগী ৫নং ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীককে বিজয়ে লক্ষ্যণীয় ভুমিকা ও সফলতা অর্জন করেছেন। পারিবারিক ও রাজনৈতিক ভাবে ক্ষমতার মসনদে থেকে ও কোনপ্রকার প্রভাববিস্তার ও অনৈতিক কার্যে নিজেকে লিপ্ত করেননি।হাইমচর উপজেলা রাজনৈতিক ও সামাজিক অঙ্গনের যুবক এবং বৃদ্ধ সকলেই জানেন,জহিরুল ইসলাম সহেল পাটোয়ারীর,আচার-আচরণ,নীতি আদর্শ,সেবারও সাংগঠনিক দক্ষতা চলমান সময়ের এক আদর্শের দৃষ্টান্ত।বিশ্বস্ত ও কর্মী বান্ধব,সাংগঠনিক দক্ষতা সম্পন্ন,চলমান সমাজে যুব সমাজের আইকন(জহিরুল ইসলাম সোহেল পাটোয়ারী।

হাইমচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগকে সুসংগঠিত ও শক্তিশালী করার লক্ষে জহিরু ইসলাম সোহেল পাটোওয়ারীর বিকল্প নেই। হাইমচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের তৃণমূল নেতাকর্মীদের একমাত্র চাওয়া জহিরুল ইসলাম সোহেল পাটোওয়ারী হউক পরবর্তী প্রজন্মের স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বের বাহক। চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সকল নেতৃবৃন্দর প্রতি তৃণমূলের কর্মী সমর্থক দের আবেদন জহিরুল ইসলাম সোহেল পাটোওয়ারীকে হাইমচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে দেখতে চায় সকল কর্মী সমর্থক বৃন্দ। আগামী সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করার লক্ষে বলিষ্ঠ নেতৃত্বের বিকল্প নেই।

ফম/এমএমএ/

সংবাদদাতা | ফোকাস মোহনা.কম