হাইমচরে শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরিক্ষা অনুষ্ঠিত

হাইমচর (চাঁদপুর):  হাইমচরে শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবছর কুমিল্লা বোর্ডের অধিনে হাইমচরে ৭২৫ জন এসএসসি পরিক্ষার্থী অংশগ্রহন করেন। মাদ্রাসা বোর্ডের অধিনে ৩৩৪ জন দাখিল পরিক্ষার্থী অংশগ্রহন করেন।  এর মধ্যে ২৬ জন অনুপস্থিত ছিল।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার তিনটি কেন্দ্রে এসএসসি, একটি কেন্দ্রে দাখিল ও একটি কেন্দ্রে ভোকেশনাল পরিক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার প্রতিটি পরিক্ষার্থী কেন্দ্রেই ছিল  কড়া নিরাপত্বা ব্যবস্থা। অভিভাবক ও বহিরাগতরা যেন কেন্দ্রের  নির্দিষ্ট সিমানায় প্রবেশ করতে না পারে সে জন্য নেয়া হয়েছে বাড়তি ব্যবস্থা।
বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১ টায় অনুষ্ঠিত হাইমচর উপজেলার এসএসসি সমমানের পরিক্ষা হল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী ও সহকারি কমিশনার ভূমি আব্দুল্লাহ আল ফয়সাল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম মীর হোসেন, কেন্দ্র সচিব মো: ফজলুল হক প্রধান শিক্ষক হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, হল সুপার কেবিএন. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল আমিন, দায়িত্ব প্রাপ্ত ছিলেন উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার জুলফিকার আলী জনি।
মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধিনে হাইমচরে একটি কেন্দ্রে রয়েছে যার মধ্যে কেন্দ্র সচিব দায়িত্ব পালন করেন গন্ডামারা এবিএস ফাজিল মাদ্রায়াসার অধক্ষ্য মাওলানা আব্দুর রহমান হামিদী, হল সুপার আলগী বাজার আলিম সিনিয়র মাদ্রায়াসার অধক্ষ্য মাওলানা জিল্লুর রহমান ফারুকী, দায়িত্ব প্রাপ্ত ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ  হাফিজুল ইসলাম।
এবছর এসএসসিতে ৭২৫ জন পিরিক্ষার্থী অংশ গ্রহন করেন, অনুপুস্থিত ১৭ জন। মাদরাসা বোর্ডের অধিনে পরিক্ষায় অংশগ্রহন করেন ৩৩৪ জন, অনুপুস্থিত ৩জন। ভোকেশনালে ২০৬ জন পরিক্ষায় অংশগ্রহন করেন। অনুপুস্থিত ৬জন শিক্ষার্থী।
ফম/এমএমএ/

মো. মহসিন মিয়া | ফোকাস মোহনা.কম