হাইমচরে মেঘনা নদীতে অভিযানে ২ জেলে আটক

হাইমচর (চাঁদপুর): মা-ইলিশ রক্ষায় চাঁদপুরের হাইমচর উপজেলার মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে ২ জেলে, ৩ টি নৌকা, সাড়ে তিন লাখ কারেন্ট জাল ও  ৩০কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে।
শনিবার (১৫অক্টোবর) বিকাল থেকে উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চেীধুরীর নেতৃত্বে উপজেলা মৎস্য অফিস ও কোস্টগার্ডের সহযোগিতায় অভিযান পরিচালিত হয়।
আটককৃত জেলেরা হলেন, চাঁদপুর সদর উপজেলার গুবিনদা গ্রোমের সাদ্দাম হাওলাদার ও সাকিবুল ইসলাম। এদের মধ্যে একজনের অপ্রাপ্ত বয়সক হওয়াতে তাকে মুচলেখা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এবং অপরজনকে ৩ মাসের সাজা প্রধান করেন নির্বাহী কর্মর্কতা থোয়াইহলা চেীধুরীর। আটক নিষিদ্ধ জব্দকৃত কারেন্ট জাল জনসম্মুখে পুডিয়ে বিনষ্ট করা হয় এবং মাছ বিভিন্ন মাদ্রাসা এতিমখানায় বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মাহাবুবুর রশীদ, বাংলাদেশ কোস্ট গার্ডের হাইমচরের কন্টিনজেন্ট কমান্ডার পেটি অফিসার এম এমদাদুল হক, সিসি পেটি অফিসার এম নাসির উদ্দিনসহ অনসার ও কোস্টগার্ডের সদস্যবৃন্দ।
উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চেীধুরী বলেন, মা-ইলিশ ধরার বন্ধের প্রথম প্রহর থেকেই প্রশাসনের অভিযান পরিচালিত হচ্ছে। জাতীয় স্বার্থে মা ইলিশ রক্ষা করতে হবে। মা-ইলিশ রক্ষার বিষয়ে কোনো ধরনের বিবেচনা বা ছাড় দেখানোর সুযোগ নেই। এক্ষেত্রে কঠিন থেকে কঠিনতর পদক্ষেপ নেওয়া হবে। কাউকে এ বিষয়ে ছাড় দেয়ার অবকাশ নেই। এ ব্যাপার সকলের সহযোগিতা করতে হবে। অভিযান অব্যাহত থাকবে।
ফম/এমএমএ/

মো. মহসিন মিয়া | ফোকাস মোহনা.কম