হাইমচরে পূর্বচর কৃষ্ণপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ 

হাইমচর (চাঁদপুর): “শিক্ষিত মা এক সুরভিত ফুল, প্রতিটি ঘর হবে এক একটি ফুল” এই স্লোগানে এর প্রতিপাদ্য হাইমচরে ঐতিহ্যবাহী ৭নং পূর্বচর কৃষ্ণপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ১০টায় বিদ্যালয়ের মিলনায়তনে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার একে.এমে মিজানুর রহমানের সভাপতিত্বে ও ৭নং পূর্বচর কৃষ্ণপুর মডেল সঃ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মামুন খানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন বেপারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার জুলফিকার আলি জনি, উপজেলা প্রেসক্লাব সভাপতি ফারুকুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য তোফাজ্জল হোসেন মানিক ও স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি শিক্ষা বান্ধব, তিনি শিক্ষার প্রতি অনেক আন্তরিক। বাংলাদেশের প্রতিটি ছাত্র ছাত্রী কে সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষ্য কাজ করে যাচ্ছেন। তিনি আরোও বলেন, শিক্ষকদের পরেই শিশু কে মায়েদের তদারকি করা উচিত। প্রতিটি ছাত্র ছাত্রী স্কুলে কি করছেন আপনারা অভিভাবকরা খোজ নিন। বাড়িতে পড়াশোনায় মনোযোগী কি না সেদিকে লক্ষ্য রাখুন। আপনাদের তদারকি থাকলেই একটি সন্তান তাঁর শিক্ষার সুফল বয়ে আনতে পারে। মাননীয় শিক্ষামন্রী ডাঃ দীপুর মনির আন্তরিকতায় শিক্ষার মান এগিয়ে যাচ্ছে বলে তিনি বলেন।
আরোও বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক গৌতম কুমার চৌধুরী, অভিভাবকদের মধ্যে রোকেয়া সুলতানা, আলেয়া বেগম, সালমা বেগম, রুপালী বেগম প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রেসক্লাব প্রচারও প্রকাশনা সম্পাদক মোঃ সবুজ হোসাইন, সহকারী শিক্ষক রিনা আক্তার, মোসাঃ ছালেহা বেগম, শাহীনা আক্তার, নুরুন্নাহার বেগম সহ অভিভাবক গন্যমান্য ব্যক্তিবর্গ।
ফম/এমএমএ/

মো. মহসিন মিয়া | ফোকাস মোহনা.কম