হবিগঞ্জ ৪ মটর বাইক চালককে অর্থদন্ড

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচঙ্গ উপজেলার মোটরযান আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ জন মোটরসাইকেল চালকের বিরুদ্ধে মামলা ও জরিমানা আদায় করা হয়েছে।
অভিযানে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল, ইজিবাইক, ব্যাটারিচালিত ৭টি অটোরিক্সা আটক করা হয়।  এ সময় ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকায় ৪ জন মোটরসাইকেল আরোহীকে জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে বানিয়াচঙ্গ উপজেলার নতুন বাজারের বিভিন্ন পয়েন্টে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খন্দকার, সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ।

এ সময় বিভিন্ন যানবাহনকে  সড়ক পরিবহন আইন-২০১৮ এর ৭৫ ধারায় মোটরসাইকেল চালক আবুল খায়ের কে ৫ হাজার টাকা, দীপু বণিককে ৫ হাজার টাকা, মোক্তার হোসেনকে ৫ হাজার টাকা ও পারভেজ মিয়াকে ১হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অটোরিক্সা চালকদের বিরুদ্ধেও অভিযান চালানো হয়। বাজারের কয়েকটি পয়েন্ট থেকে ৭ জন অপ্রাপ্ত বয়স্ক অটোরিক্সা চালকদের তাদের গাড়িসহ আটক করে থানায় নিয়ে যায় থানা পুলিশ।

একই সময়ে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৯ ও ৫২ ধারায় মেসার্স সহিবুর স্টোরকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার বলেন -সড়কে শৃঙ্খলা ফেরাতে ও সড়ক পরিবহন আইন কার্যকর করতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।
ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন বানিয়াচঙ্গ থানার এসআই আব্দুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ।
ফম/এমএমএ/

আজিজুল ইসলাম সজীব | ফোকাস মোহনা.কম