স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান: শাহরাস্তিতে ২ টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা

শাহরাস্তি (চাঁদপুর): বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিকের সেন্টারের বিরুদ্ধে দ্বিতীয় দফায় চলা অভিযানে মঙ্গলবার (৩০ আগষ্ট) বিকেলে শাহরাস্তিতে ২টি প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিন এ সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্র জানায়, ওইদিন বিকেলে  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমজাদ হোসেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালান। এ সময় নিবন্ধন না থাকায় ঠাকুর বাজারের সেন্ট্রাল ডায়াগনস্টিক এন্ড কনসাল্টেশন সেন্টার ও লোটরা বাজারের লোটরা শাফি হেলথ্ ডক্টর এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামের দু’টি রোগ নির্ণয় কেন্দ্র বন্ধ করে দেন।
এর আগে গত ২৬ মে ৭২ ঘণ্টার সময় বেঁধে দিয়ে  অভিযানে নামে স্বাস্থ্য অধিদপ্তর। সে সময়   নিবন্ধনের আওতাভুক্ত না  থাকা ৪ টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছিলো।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দিন বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী কার্যক্রম চালাতে হলে নিবন্ধন নিতে হবে। যারাই বেআইনিভাবে কার্যক্রম চালাবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
অভিযানে সহায়তা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মোঃ সারোয়ার হোসেন, ডাঃ আবদুল্লাহ আল মামুন, নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ ফায়দুল্যাহ মিঞা ও শাহরাস্তি মডেল থানার পুলিশ সদস্যবৃন্দ।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম