স্কাউট জাম্বুরীতে চাঁদপুর জেলা থেকে অংশগ্রহণ করবে ২১ ইউনিট

চাঁদপুর: আন্তর্জাতিকভাবে ৩১ টি দেশের মধ্যে এশিয়া প্যাসিফিক  রিজিওনাল  স্কাউট জাম্বুরী এবার অংশগ্রহণ নিতে যাচ্ছে চাঁদপুর জেলার ২১ টি স্কাউট ইউনিট।

আগামী ১৯ জানুয়ারি ২০২৩ থেকে ২৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত গাজীপুর মৌচাক বাংলাদেশ স্কাউটস এর জাতীয় প্রশিক্ষণ কেন্দ্রে ৩২ তম এশিয়া প্যাসিফিক রিজিওনাল স্কাউট ক্যাম্প ও একাদশ জাতীয় স্কাউট জাম্বুরী অনুষ্ঠিত হবে। যা আগামী ২১ জানুয়ারী সকাল ১১ ঘটিকায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ভোধন করবেন।

যেখানে অংশগ্রহণ করতে ক্রিয়েটিভ রেসকিউ সাপোর্ট ওপেন স্কাউটস গ্রুপ।

ক্রিয়েটিভ রেসকিউ সাপোর্ট ওপেন স্কাউটস গ্রুপ  ২০১২ সাল থেকে সাফল্যের সাথে বাংলাদেশ স্কাউটস এর স্কাউটিং কার্যক্রম পরিচালনা করে আসছে। ২০১৯ সালে মোঃ সিয়াম  বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চো পদক প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড (পি এস) অর্জন করে। এছাড়া ২০১৪ সালে ৯ম জাতীয় স্কাউট জাম্বুরী, ২০১৮ সালে ষষ্ঠ জাতীয় কমডেকা, ২০১৮ সালে ১০ম জাতীয় স্কাউট জাম্বুরী, ২০২০ সালে  ২য় কমিউনিটি বেজড ক্যাম্প সহ বাংলাদেশ স্কাউটস এর প্রতিটি জাতীয় এবং আন্তর্জাতিক স্কাউট জাম্বুরী সাফল্যের সাথে অংশগ্রহণ করে আসছে।

প্রতিবারের ন্যায় এইবছরেও ৩২ তম এশিয়া প্যাসিফিক রিজিওনাল স্কাউট ক্যাম্প ও একাদশ জাতীয় স্কাউট জাম্বুরীতে অংশগ্রহণ করতে যাচ্ছে।

ক্রিয়েটিভ রেসকিউ সাপোর্ট ওপেন স্কাউটস গ্রুপের গ্রুপ স্কাউট  লিডার মোঃ আরিফ হোসাইন অপুর সাথে ক্যাম্পের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন  –  ক্যাম্পকে বলা যায় স্কাউটদের জন্য একটা পরীক্ষাগার। স্কাউটিং করা, ট্রুপ মিটিং (স্কাউট ক্লাস) পরিচালনাসহ কার কেমন দক্ষতা তার পরীক্ষা হয় ক্যাম্পে। তবে অন্যান্য ‘পরীক্ষা’র মতো বিরক্তিকর নয় এটা। বরং সারা বছরের একঘেয়েমি কাটতে জুড়ি নেই ক্যাম্পের।

উক্ত প্রোগ্রামে  ইউনিট লিডার হিসেবে অংশগ্রহণ করবেন মোঃ মুছা তপাদার, সদস্য  অংশগ্রহন করবেন মোঃ নিহাদ বেপারি, মোঃ সামি, মোঃ আশরাফুল ইসলাম, মোঃ আহনাফ জিমাম, মোঃ ইমন মিজি, মোঃ সিয়াম হোসাইন, মোঃ ফাহিম আহমেদ, মোঃ তালহা, মোঃ কাজী জাহিদ হাসান।

উক্ত প্রোগ্রাম টি পরিচালনা করছেন ইউনিট লিডার মোঃ আরিফ হোসাইন অপু, হিমেল তপাদার, মোঃ বাইজিদ হোসাইন খান, ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ আবদুল্লাহ আল ফাহাদ,  সুমন সরকার জয়, আশেকে রাসূল জাওয়াদ, মোঃ তামিম আহমেদ।

ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম