সেলিম খানকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ সমাবেশ

চাঁদপুর:  চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সেলিম খানকে অসাংগঠনিক ও অগঠনতান্ত্রিকভাবে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কর্তৃক বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ইউনিয়ন আওয়ামী লীগ ও সর্বস্তরের জনগণ।

সোমবার (৬ জুন) বিকালে  ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ এর আয়োজন করা হয়।

সমাবেশ শেষে ইউনিয়নে বিক্ষোভ মিছিল বের করা হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ইউনুস শেখ সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আরশাদ মিজির সঞ্চলানায় বক্তারা বলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সম্পূর্ন অসাংগঠনিক ও অগঠনতান্ত্রিকভাবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সেলিম খান কে বহিষ্কার করেছে ।আমরা আওয়ামী লীগ ও সর্বস্তরের জনগণ এ বহিষ্কারের তীব্র নিন্দা জানাই। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে জেলা আওয়ামী লীগ কোনভাবে বহিষ্কার করার এখতিয়ার নেই। ইউনিয়ন কমিটি যাবতীয় সমস্যা দেখবে উপজেলা আওয়ামী লীগ।আগামী ৯ জুন বৃহস্পতিবারের মধ্যে যদি এ আদেশ প্রত্যাহার না করা হয় তাহলে ১১ জুন শুক্রবার চেয়ারম্যান সেলিম খানের নেতৃত্বে ইউনিয়ন আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশের মাধ্যমে কঠোর আন্দোলনের ডাক দেয়ার ঘোষণা দেয় হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সায়েদ আলী আখন, হারুনুর রশিদ, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জহির হাওলাদার, যুগ্ম আহ্বায়ক ফারুক মাঝি, শাহ আলম মাঝি, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক বোরহান উদ্দিন খান টেলু,ইউনিয়ন আওয়ামীলীগ নেতা খোকন রাড়ি, ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি দুলাল বেপারী,সাধারন সম্পাদক হেলাল গাজী, ২ নং ওয়ার্ড সভাপতি মনির শেখ সাধারন সম্পাদক মফু বেপারী ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাজী খোকন রাড়ি, সাধারন সম্পাদক নাছির গাজী ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি খালেক শেখ, সাধারণ সম্পাদক দেলু জমাদার ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী আনোয়ার হোসেন জমাদার,সাধারণ সম্পাদক জাহাঙ্গির ফরাজি , ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মমতাজ গাজী, সাধারন সম্পাদক রবিজল মাঝি,৭ সভা সেলিম শেখ, সাধারন সম্পাদক বাসু হাওলাদার, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ভারপ্রাপ্ত বেলায়েত, সাধারন সম্পাদক হান্নান মিজি, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সেলিম খান, সাধারন সম্পাদক হানিফ গাজী, আওয়ামীলীগ উপদেস্টা মন্ডলীর সদস্য সফিক বেপারী, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা দুলাল রাড়ি। ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আরিফ হোসেনসহ ইউনিয়ন পরিষদ সদস্য, ইউনিয়ন আওয়ামী মহিলা লীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমীক লীগ, কৃষক লীগ সহ সকল অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশ ও মিছিলে অংশ হন করে একাত্রতা প্রকাশ করে মোঃ সেলিম খানকে অসাংগঠনিক ও অগঠনতান্ত্রিকভাবে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কর্তৃক বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবী জানায়।  দুপুরের পর থেকে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড থেকে নেতা কর্মীরা প্রতিবাদ মিছিল নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে সমবেত হন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম