সেবা পেতে হলে সেবা পাওয়ার উপায় সম্পর্কে জানতে হবে : ডিসি কামরুল হাসান

চাঁদপুরে দিনব্যাপী তথ্য মেলার উদ্বোধন

চাঁদপুর : বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে চাঁদপুরে জেলা প্রশাসন ও সনাকের আয়োজনে তথ্য মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) সকালে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।

শুরুতেই সরকারি ও বেসরকারি নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য র‍্যালী বের করা। র‍্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে এসে শেষ হয়। পরে ফিতা কেটে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, দুর্নীতি রুখতে হলে সচেতন হতে হবে। সেবা পেতে হলে সেবা পাওয়ার উপায় সম্পর্কে জানতে হবে। ডিজিটাল বাংলাদেশের সুবিধা পেতে হলে সচেতন হতে হবে।

সনাকের সভাপতি শাহানার বেগম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমূখ।

দিনব্যাপী এ তথ্য মেলায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে ৩০ টি স্টল স্থান পায়। আলোচনা সভা শেষে এসব স্টল পরিদর্শন করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম