ঘাতকরা চেয়েছিল বঙ্গবন্ধুকে শেষ করে দিয়ে বাংলাদেশকে শেষ করে দিবে : এমএ কুদ্দুস

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সুজাতপুর বাজার আঞ্চলিক শাখার উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার বিকালে সুজাতপুরস্থ পার্টি অফিসে আলোচনা সভা, মিলাদ, দোয়া ও তাবারক বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। বক্তব্যে তিনি বলেন, ১৫ আগস্ট মানে হল বাঙালী জাতির জন্য কালো দিন। কারণ এদিনে একাত্তরের ঘাতকরা বঙ্গবন্ধুসহ তার পরিবর্গকে নির্মমভাবে হত্যা করে। যার রক্তিম ছাপ এখনো বাঙালী জাতির গায়ে লেগে আছে। এই রক্তের ছাপ কখনো শুকাবে না। ১৫ আগস্টের সেই কালো থাপা জাতিকে আজো নাড়া দেয়। সেই ঘাতকরা চেয়েছিল বঙ্গবন্ধুকে শেষ করে দিয়ে বাংলাদেশকে শেষ করে দিবে। দেশটা আবারো পাকিস্তান হয়ে যাক এটা তারা চেয়েছিল। কিন্তু তা আর সম্ভব হয়নি। বাঙালী জাতি বুজতে পেরেছিল তারা দেশটাকে ধ্বংস করে দিচ্ছে। তাই আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের হাল ধরেন।

এমএ কুদ্দুস আরো বলেন, ইতিহাস কখনো কাউকে ক্ষমা করে না। সেই দিন বঙ্গবন্ধুর উপর যার এই অবিচার চালিয়েছে, তাদের অবস্থা আজ কোথায়। কিন্তু তাদের যড়যন্ত শেষ হয়ে যায়নি। আজো বিভিন্ন দেশে পালিয়ে আর্ন্তজাতিক ভাবেও ষড়যন্ত্র করছে। ঘটিয়েছে ১৭ আগস্ট বোমা হামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলা। কিন্তু কোন লাভ হবে না কারণ আল্লাহ আমাদের সহায় আছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের হাল ধরেছেন। আমরা আমাদের সঠিক ইতিহাস ও ঐতিহ্য নতুন প্রজন্মের সামনে তুলে ধরবো। এবং মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে স্বপ্ন উন্নত দেশ গড়া তাতে সহযোগীতা করবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, যুগ্ম সাধারণ সম্পাদক  আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান।

সুজাতপুর আঞ্চলিক শাখার সভাপতি মোঃ মাইন উদ্দিন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম জামাল উদ্দিন এবং ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমানের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সুজাতপুর বাজার বণিক সমবায় সমিতি লিঃ এর সভাপতি বিল্লাল হোসেন বেপারী, সাধারণ সম্পাদক আনিছুর রহমান, সুজাতপুর আঞ্চলিক শাখার উপদেষ্টা ও সাবেক ইউপি সদস্য মনির হোসেন ভুইয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মিরাজ খালিদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক সুজন ভুইয়া, যুবলীগ নেতা শ্যামল, উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ ওয়াছকুরুনী, সাবেক ছাত্রনেতা মোঃ মানিক, ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের ৭নং ওয়ার্ডের সভাপতি নিজাম উদ্দিন, আওয়ামী লীগ নেতা প্রভাষক মোস্তফা কামাল, আল মামুন, যুবলীগ নেতা মাহবুব বেপারী, সুজন, ছাত্রলীগ নেতা কালা সুজন।

সভা শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা রবিউল ইসলাম। পরে তাবারক বিতরণ করা হয়। সভায় সুজাতপুর বাজার বণিক সমবায় সমিতির সকল নেতৃবৃন্দ ও বাজারের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম