সু-শিক্ষিত হওয়ার পাশাপাশি তোমাদের ভালো মানুষ হতে হবে : সোহেল রুশদী

জিলানী চিশতী উবি’র এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান

ছবি: ফোকাস মোহনা.কম

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের অর্ন্তগত শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ১৩জুন) বেলা ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, আজ মাধ্যমিক স্তর থেকে তোমাদের বিদায়, তারপর উচ্চ শিক্ষার সিঁড়িতে উঠবা। তোমাদের জন্য শুভ কামনা থাকবে। বিগত পরীক্ষায় এ বিদ্যালয়ে ভালো রেজাল্ট করেছে। আশা রাখি তোমরাও এবার ভালো ফলাফল অর্জন করে বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখবে।

তিনি বলেন, গত বছর এ বিদ্যালয় থেকে ৯জন শিক্ষার্থী এ+ পেয়েছে। তোমাদের নিয়ে আমাদের অনেক আশা, তোমরা বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করবে। তাই সু-শিক্ষিত হওয়ার পাশাপাশি তোমাদের ভালো মানুষ হতে হবে। তোমরা এসএসসি পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হয়ে তোমাদের পাশে জিলানী চিশতী কলেজে ভর্তি হবে।
এ প্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনসহ স্থানীয় সকল প্রতিষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় ভবন নির্মান করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন দাস।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মো: গিয়াস উদ্দিন, শাহতলী কামিল মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: আবুল কাসেম কারীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, পরীক্ষার্থী ইফতেখার মাহমুদ, আফরোজা আক্তার, আকলিমা আক্তার পুষ্প।

এ সময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা রাবেয়া আক্তার, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলাম, সহকারি শিক্ষক মো: গিয়াস উদ্দিন, সহকারি শিক্ষক মো: রবিউল আউয়াল খান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন এর মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, অভিভাবক ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, অভিভাবক ও ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো: সোহেল কারী ,৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মো: মনির চৌধুরী ,৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন য্বু-লীগের যুগ্ম আহ্বায়ক মো: রুবেল কারী, অভিভাবক ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো: মোস্তফা মিজি (ভান্ডারী), অভিভাবক ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক মো: মজিব কারী, বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো: মোবারক গাজী, বিশিষ্ট ইট ও বালু ব্যবসায়ী মো: জাহাঙ্গীর মিজি, অভিভাবক সদস্য মো: জাকির গাজী, অভিভাবক জহির উদ্দিন বাবরসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে এসএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এসময় এসএসসি পরীক্ষার্থীদের পক্ষ থেকে প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দকে উপহার প্রদান করেন এসএসসি পরীক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান শেষে দোয়া, মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম