সুস্থ হয়ে বেড়ে উঠতে সন্তানদের পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন : কামরুল হাসান

প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। ছবি: ফোকাস মোহনা.কম।

কচুয়া (চাঁদপুর): চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, সুস্থ হয়ে বেড়ে উঠার লক্ষ্যে আপনাদের সন্তানদের পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। কাচ্চি বিরানি খেতে না দিয়ে দেশীয় শাকসবজি ও ফলমূল খেতে দিবেন। এতে করে আপনার সন্তানের পুষ্টির অভাব পূরন হবে। গড়ে উঠবে মেধাবী হিসেবে। সকল রোগের জন্য ঔষধ সেবন করবেন না। কিছু কিছু রোগ আছে, খাওয়া-দাওয়ায় একটু সচেতন হলে ওইসব রোগ হবে না। কেবল প্রেসক্রিপশান নিয়ে আরোগ্য লাভের উদ্দেশ্যে চিকিৎসকের নিকট থেকে প্রেসক্রিপশান নেয়া ছাড়াও তাদের কাছ থেকে পরামর্শ নিবেন, কোন কোন খাবার খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। পুষ্টিকর খাবার পাওয়ার লক্ষ্যে আপনার বাড়ির আঙ্গিনার পতিত জমিতে শাকসবজি-ফল ফলাদির চাষ করবেন। একটু জায়গাও অনাবাদি রাখবেন না।

তিনি বুধবার (২৩ নভেম্বর) কচুয়া উপজেলার পালগিরী কমিউনিটি ক্লিনিক আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন কালে আগত রোগীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথা বলেন।

এসময় তাঁর সাথে ছিলেন-কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হাসান, চাঁদপুরের সিনিয়র সহকারি কমিশনার আক্তার জাহান সাথী, কচুয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইবনে আল জায়েদ হোসেন, গোহট উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কবির হোসেন ও কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার হুমায়ন কবির। ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শনের পর জেলা প্রশাসক কামরুল হাসান গোহট উত্তর ইউনিয়ন পরিষদ কার্যালয় ও গোহট উত্তর ইউনিয়ন পরিষদের ভূমি অফিস পরিদর্শন করেন।

ফম/এমএমএ/রাছেল/

মো. রাছেল | ফোকাস মোহনা.কম