সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে জন্মদিন পালন করলেন মাহমুদ জামান

চাঁদপুর: সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে নিজের জন্মদিন পালন করলেন চাঁদপুরের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক ও বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সচিব মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।
রবিবার (১৫ জানুয়ারি) বিকেলে ঢাকার আগারগাঁও এলাকায় সরকারি নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা কর্তৃক পরিচালিত প্রভাত আনন্দ স্কুলের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনটি উদযাপন করেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমি এখানে এসে সত্যিই আনন্দিত। আমার সামনে এতগুলো সুবিধাবঞ্চিত শিশু বসে আছে বই নেয়ার জন্য, তা আসলেই গর্বের বিষয়। এই শিশুরা হয়তো এখান থেকে কোন সনদ নিতে পারবে না কিন্তু প্রাথমিক শিক্ষা নেয়ার যে আগ্রহ তা দেখে খুবই ভালো লাগছে। প্রভাত আনন্দ স্কুল থেকে প্রাথমিক শিক্ষা নিয়ে তারা ভবিষ্যতে ভালো ভালো স্কুলে ভর্তি হবে এবং লেখাপড়া করে একদিন ভালো কিছু করবে। তিনি আরো বলেন, প্রভাত সমাজকল্যাণ সংস্থা অনেক ভালো ভালো কাজ করে, এই সংগঠনের সাথে থাকতে পেরে আমি আনন্দ বোধ করছি। পরিশেষে প্রভাত আনন্দ স্কুলের শিক্ষক শিক্ষার্থীদের সু স্বাস্থ্য কামনা করেন তিনি।
প্রভাত সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আমির হোসেন রাজুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ড. মোহাম্মদ সুলতান হোসেন, আবদুর নূর শাহী, ঢাকা মহানগর উত্তর এর ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মোঃ রফিকুল ইসলাম। সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ এরশাদ মাহমুদের প্রাণবন্ত সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন প্রভাত কেন্দ্রীয় পরিষদের অর্থ বিষয়ক সম্পাদক মোঃ শাহাদাত হোসেন পাটওয়ারী, প্রতিষ্ঠাতা সদস্য আব্দুল মতিনসহ প্রভাত কেন্দ্রীয় পরিষদ, প্রভাত ঢাকা জেলা শাখা, প্রভাত ফরিদগঞ্জ শাখার বিভিন্ন নেতৃবৃন্দ ও প্রভাত আনন্দ স্কুলের শিক্ষকবৃন্দ।
অনুষ্ঠানে প্রভাত সমাজকল্যাণ সংস্থার উপদেষ্টা মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান প্রভাত আনন্দ স্কুলের শতাধিক শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই বিতরণ শেষে সকল শিশুকে মিষ্টিমুখ করিয়ে আনন্দঘন পরিবেশে নিজের জন্মদিন পালন করেন। এদিন রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর ব্যক্তিগত আইডিতে লিখেন- জন্মদিনে অনেকেই শুভকামনা জানিয়েছেন। সবার প্রতি অশেষ কৃতজ্ঞতা। আগারগাঁও এলাকার এই শতাধিক পথশিশুকে মিষ্টিমুখ করাতে পারাটা এবারের জন্মদিনের সবচেয়ে বড় উপহার। প্রভাত সমাজকল্যাণ সংস্থা কে ধন্যবাদ এই সুযোগটি করে দেওয়ার জন্য।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম