সুন্দর সমাজ বির্নিমাণে অবদান রাখায় চাঁদপুরের ৬ সংগঠন পেলো সাহিত্য মঞ্চ সম্মাননা

চাঁদপুর: একটি সুন্দর সমাজ বির্নিমাণে সারা বাংলাদশের ন্যায় চাঁদপুরেও অসংখ্য সামাজিক সংগঠন নিরবে-নিভৃতে কাজ করে যাচ্ছে। কোনো কিছু পাবার আশায় নয়, মানবতার প্রেমে উদ্ভুদ্ধ হয়ে আত্মতৃপ্তি পেতে কাজ করে যাচ্ছে এসকল সংগঠনগুলো। ইলিশেে বাড়ি চাঁদপুরের শিল্প ও সাহিত্যের সংগঠন সাহিত্য মঞ্চের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবছর জেলার ৬ সংগঠনকে দেয়া হয় ‘সাহিত্য মঞ্চ সম্মাননা-২০১৯’।

শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ১১টায় চাঁদপুর রোটারী ক্লাব মিলনায়তনে কবিতাপ্রহর ও আলোচনা সভা অনুষ্ঠানে তাদের সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। সংগঠনগুলো হলো, তারুণ্যের অগ্রদূত, অনুসন্ধানী রক্তদান সংস্থা, ফরিদগঞ্জ লেখক ফোরাম, অঙ্গীকার বন্ধু সংগঠন, হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ, স্বপ্নতরু সামাজিক সংগঠন।

সম্মাননা ক্রেস্ট তুলে দেন,  চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। সাহিত্য মঞ্চের প্রতিষ্ঠাতা সভাপতি কবি মাইনুল ইসলাম মানিকের সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবি আশিক বিন রহিমের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রখ্যাত কবি ফরিদ কবির, বিশিষ্ট লেখক বীর মুক্তিযোদ্ধা প্রকৌ. মো. দেলোয়ার হোসেন, কবি ও চিত্রকর বিধান সাহা ও কবি জব্বার আল নাঈম, অঙ্গীকার বন্ধু সংগঠনের উপদেষ্টা ও প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ শিক্ষক নুরুন্ননাহার বকুল, কালের কণ্ঠ শুভসংঘের সভাপতি লায়ন মাহমুদ হাসান খান, সাহিত্য মঞ্চের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জমান বাবলু, ফরিদগঞ্জ লেখক ফোরামের মহা-পরিচালক নুরুল ইসলাম ফরহাদ, স্বপ্নতরু সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শরিফুল ইসলাম, তারুণ্যের অগ্রদূত সংগঠনের প্রতিষ্ঠাতা ভিভিয়ান ঘোষ, অনুসন্ধানী রক্তদান সংস্থার প্রতিষ্ঠাতা শহীদুল্লাহ বাবর, প্রমুখ।

এসময় সাহিত্য মঞ্চের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক ওমর ফারক প্রিন্স, সদস্য সচিব অানিস আরমান, সমন্বয়ক রেজাউল আহসান, আল আমিন মিয়াজী, নুসরাত জেরিন, মহিমা রায়, ফাতেমা আক্তার শিল্পী, নিঝুম খান, তৃপ্তি মনি, আইরিন সুলতানা লিমা, নার্গিস তন্নি, জাহিদুল ইসলাম, আল আমিন, নবনীতা রায় চৌধুরী, নিঝুম খান, ইমরান সাকির ইমরু, সাদ্দাম হোসেনসগ সাহিত্য মঞ্চের বিভিন্ন পর্যায়ের সদস্য, সুধী ও সাহিত্যপ্রেমিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলো জাতীয় পত্রিকা সাম্প্রতিক দেশকাল, দৈনিক চাঁদপুর প্রতিদিন, অনলাইন নিউজ পোর্টাল চাঁদপুর টাইমস ও ফোকাস মোহনা ডট কম। সহযোগীতায় ছিলো বিসমিল্লাহ্‌ ডায়াগনস্টিক সেন্টার এন্ড হাসপাতাল।

ফম/এমএমএ/

ফোকাস মোহনা.কম