সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করছেন প্রধানমন্ত্রী

চাঁদপুর: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

তিনি বলেন নতুন প্রজন্মের জন্য একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

সোমবার (২৫ নভেম্বর) সকালে চাঁদপুরের শাহরাস্তিতে বিভিন্ন উন্নয়ণমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সময় সাবেক এ মন্ত্রী বলেন, আর্থ-সামাজিক উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে সকল উন্নয়নই আজ দৃশ্যমান হচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মর্যাদাপূর্ণ দেশে পরিণত হবে।

৪ বারের নির্বাচিত এ সংসদ সদস্য আরো বলেন, হাজীগঞ্জ শাহরাস্তি উপজেলা এখন বিদ্যুতে স্বয়ংস্বম্পন্ন, এ দু উপজেলারর যাতায়াত ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিভিন্ন প্রকল্পে প্রশিক্ষণ ও ভাতা দিয়ে নারীর ক্ষমতায়ন করা হয়েছে।

নৌ পরিবহন মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আরো বলেন, আমি যখন ‘১৯৯৬’ সালে প্রথম সংসদ সদস্য হয়েছিলাম সে সময় হাজীগঞ্জ-শাহরাস্তি দু উপজেলায় মাত্র ১০ কিলোমিটার পাকা সড়ক ছিল। বর্তমানে এ দু উপজেলায় সাড়ে ৩’শ কিলোমিটার পাকা সড়ক আছে। সাড়ে ৫’শ ব্রীজ কালভার্ট করা হয়েছে। ৬’শর মতো স্কুল, কলেজ ও মাদরাসা ভবন পাকা করা হয়েছে। শুধু মাত্র ডাকায়িা নদীর উপর ৭টি ব্রীজ করা হয়েছে। ৮ম নম্বর ব্রীজ (বড়কুল-টোরাগড় সেতু) কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, এতো উন্নয়ন আমি করিনি। দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আওয়ামী লীগ থাকায় জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় আমরা এসব উন্নয়ন করতে পেরেছি।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা বেঁচে থাকলে দেশের উন্নয়ন অগ্রগতি হবে। আপনার সবাই বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ আবদুল লতিফ মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টু, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যাহ চৌধুরী, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মমদ আদেল, মোস্তফা চৌধুর, জেলা পরিষদের সদস্য তুহিন খান, উপজেলা যুবলীগের আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল, আওয়ামী লীগ নেতা মোশারফ হোসেন মুশু, ডা. নিতাই সাহা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মুরাদ হোসেন প্রমূখ।
এদিন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বেরনাইয়া উচ্চ বিদ্যালয়ের নতুন একতলা ভবনের একাডেমিক ভবন, আলহাজ¦ সিরাজ উদ্দিন ইসলামিয়া মহলিা দাখিল মাদরাসার নতুন একতলা ভবন, ফটিকখীরা এস এ বালিকা উচ্চ বিদ্যালয়ের একতলা ও উনকিলা উচ্চ বিদ্যালয়ের একতলা ভীত বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

ফম/এমএমএ/

মহিউদ্দিন আল-আজাদ | ফোকাস মোহনা.কম