সিলেটে বন্যার্তদের জন্য দানবীর হাজী কাউছ মিয়ার দুই ট্রাক খাদ্য উপহার প্রেরণ

 সিলেটে বন্যার্তদের জন্য দানবীর হাজী মোঃ কাউছ মিয়ার দুই ট্রাক খাদ্য উপহার চাল চাঁদপুর থেকে নিয়ে যাওয়া হচ্ছে।

সিলেটের বন্যা দুর্গতদের মাঝে বিতরণের জন্য দুই ট্রাক খাদ্য সহয়তার উপহার ৫০০ বস্তা চাউল (২৫ মেট্রিক টন) পাঠিয়েছেন বাংলাদেশের শীর্ষ করদাতা চাঁদপুরের কৃর্তি সন্তান বিশিষ্ট শিল্পপতি সমাজসেবক ও দানবীর হাজী মোহাম্মদ কাউছ মিয়া।
২৫ জুন শনিবার রাতে চাঁদপুর থেকে কাউছ মিয়ার চাউল বোঝাই দুটি ট্রাক সিলেটের উদ্দেশ্যে রওনা হয়।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালের তত্ত্বাবধানে তার উপস্থিতিতে কাউছ মিয়ার প্রতিনিধি দেলু দর্জি এ চাল সিলেটে নিয়ে যায়।সেখানে রবিবার বন্যা দুর্গত এলাকায় কাউছ মিয়ার মানবিক খাদ্য সহয়তার এই উপহার ৫০০ বস্তা চাউল বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে বিতরণ করা হবে বলে জানা যায়।
এবার আকস্মিক বন্যায় সিলেট ও সুনামগঞ্জের লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েন এবং সেখানে মানবিক বিপর্যয় দেখা দেয়।
দেশের অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের মত বর্তমান ৯২ বছর বয়সী দানবীর কাউছ মিয়া এবারও বসে থাকেননি। সিলেটের বন্যার খবরে তিনি তার প্রতিনিধির মাধ্যমে খাদ্য সহায়তা পাঠিয়ে দিয়েছেন।

২৬ জুন সকালে বাহুবল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিনের কাছে দুই ট্রাক চাউল হস্তান্তর করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীদের মাধ্যমে বিতরণ করা হবে বন্যা কবলিত অসহায় মানুষদের মাঝে।

উল্লেখ্য, হাজী মোঃ কাউছ মিয়া তাঁর দীর্ঘ ব্যবসায়ী জীবনে যখনই দেশের যে প্রান্তেই বন্যা ঘূর্ণিঝড় জলোচ্ছ্বাস নদী ভাঙ্গন হয়েছে। সেখানে বন্যার্ত ও অসহায় মানুষের পাশে ত্রাণ সহায়তা নিয়ে দাঁড়িয়েছেন।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম