সিলেটে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন

চাঁদপুর: ত্রাণ সহায়তা নিয়ে সিলেটের অসহায় বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখা।
সোমবার (২৭ জুন) বিকেলে ইসলামী আন্দোলন ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা নগদ অর্থসহ ৫ লক্ষাধিক টাকার ত্রাণ সহায়তা নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওনা দেয়।
মঙ্গলবার সকাল থেকে সেখানকার প্রত্যন্ত গ্রামাঞ্চলে পানিবন্দী অসহায় মানুষদের মাঝে এই ত্রাণ সহায়াতা পৌঁছে দেয়া হবে।

চাঁদপুর জেলা ইসলামী আন্দোলনের এই ত্রাণ সহায়তার প্রতিটি প্যাকেটে রয়েছে চাউল, ডাল, আলু, পেয়াজ, তেল, চিড়া, মুড়ি, খাওয়ার স্যালাইন, মহিলাদের জন্য স্যানিটারি ন্যাপকিন, শিশু এবং বড়দের জন্য জ্বর-ঠান্ডার টেবলেট, সিরাপসহ ভিভিন্ন ঔষদ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মো. জয়নাল আবেদিন জানান, পীর সাহেব চরমোনাই এর নির্দেশক্রমে বাংলাদেশ ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখা সব সময় দেশ, মানুষ ও মানবতার কল্যানে কাজ করে যাচ্ছে। বিশেষ করে করোনার দূর্যোগে আমাদের কার্যক্রম চাঁদপুরবাসীর কাছে প্রশংসিত হয়েছে। তারই ধারাবাহিকতায় সিলেটের অসহায় বন্যার্তদের পাশে দাঁড়ানো। সিলেটের এই মানবিক বিপর্যয়ে সেখানে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় তত্ত্বাবধায়নে বন্যার্তদের পূর্নবাসন, মেডিকেল টিম ও ত্রাণ সহায়তায় ২০টি টিম কাজ করে যাচ্ছে। আমাদের ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে কেন্দ্রীয় ত্রাণ তহবিলে ৩ লক্ষ ২৫ হাজার টাকা দেয়া হয়েছে।

তিনি আরো জানান, আজকে আমরা নগদ অর্থসহ ৫ লক্ষাধিক টাকার ত্রাণ সহায়তা নিয়ে সিলেটে যাচ্ছি। এখানে ট্রাকভর্তি চাউল, ডাল, আলু, পেয়াজ, তেল, চিড়া, মুড়ি, খাওয়ার স্যালাইন রয়েছে। শুধু তাই নয়, মহিলাদের জন্য স্যানিটারি ন্যাপকিন, শিশু এবং বড়দের জন্য জ্বর-ঠান্ডার টেবলেট, সিরাপসহ ভিভিন্ন ঔষদ রয়েছে। আমাদের এই মানকিক কাজে চাঁদপুরের বিভিন্ন শ্রেণীপেশার মানুষ সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। এজন্য আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি আমাদের ইসলামী আন্দোলন, যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন, ছাত্র আন্দোলনের প্রতিটা নেতাকর্মী যে অক্লান্ত পরিশ্রম করেছে সে জন্য তাদের প্রতিও ধন্যবাদ জানাই।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মো. জয়নাল আবেদিন, সেক্রেটারি মো. ইয়াসিন রাশেদিন, জয়েন্ট সেক্রেটারি মাওলানা বেলাল হোসাইন, জেলা শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক মাওলানা মাহাদি হাসান, ইসলামি যুব আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা হেলাল আহমেদ, সাধারণ সম্পাদক এইচএম নিজাম, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি সেলিম হোসাইন, পৌর যুব আন্দোলনের সভাপতি মো. শাহিন খান প্রমুখ।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম