সিরিজ বোমা হামলার প্রতিবাদে কচুয়া উপজেলা যুবলীগের বিক্ষোভ সমাবেশ

১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে কচুয়ায় যুবলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দিচ্ছেন নাজমুল আলম স্বপন ও শাহজালাল প্রধান জালাল।

কচুয়া (চাঁদপুর): কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে ২০০৫ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের ক্ষমতা থাকাকালীন সময়ে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (১৭ আগষ্ট) সকাল ১১টায় কর্মসূচির অংশ হিসেবে কচুয়া পৌরসভা কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিলটি কচুয়া-সাচার-গৌরিপুর বাইপাস সড়ক প্রদক্ষিণ করে আকানিয়া মোড় হয়ে কচুয়া উত্তর বাজার পল্টন ময়দানে পথসভায় মিলিত হয়।
কচুয়া উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র নাজমুল আলম স্বপনের সভাপতিত্বে¡ ও সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালালের স ালনায় বক্তব্য রাখেন, কাদলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি নূর ই আলম রিহাত, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মাসুদ, সাংগঠনিক সম্পাদক সেলিম কবির, অনুপ কান্তি টিটু, দপ্তর সম্পাদক মাঈন উদ্দীন আহমেদ সবুজ, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক নিমাই সরকার, বিতারা ইউনিয়ন যুবলীগের আহবায়ক ইসমাইল ভূইয়া, কড়ইয়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক তারেক সামছ মিঠু, পৌর যুব লীগের সভাপতি পদ-প্রার্থী মহিতুল ইসলাম ফরহাদসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলেই বাংলাদেশে জঙ্গিদের উত্থান ঘটে। তাদের মদদে ২০০৫ সালের আজকের দিনে দেশব্যাপী পাঁচ শতাধিক জায়গায় একই সময়ে সিরিজ বোমা হামলা হয়। তাই দেশবিরোধী অপশক্তি ও তার দোসরদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার দাবি জানান বক্তারা। এসময় উপজেলার ১২টি ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে প্রায় ৩সহস্রাধিক নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল ও পথসভায় অংশ নেয়।
ফম/এমএমএ/

ইসমাইল হোসেন বিপ্লব | ফোকাস মোহনা.কম