সাহিত্য মঞ্চের আয়োজনে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা ও আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন

চাঁদপুর: জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর সাহিত্য মঞ্চের আয়োজনে বঙ্গবন্ধুকে নিবেদন করে কবিতা লেখা ও আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।
শনিবার (১৩ আগস্ট ) বিকেলে শহরের কোড়ালিয়া রোডস্থ সংগীত নিকেতন মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আবৃত্তি প্রতিযোগিতায় বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা ৩টি বিভাগে অংশ নিয়ে বঙ্গবন্ধুকে নিবেদন করে কবিতা আবৃত্তি করেন।
সাহিত্য মঞ্চের সাধারণ সম্পাদক কবি ও গল্পকার আশিক বিন রহিমের পরিচালনায় আবৃত্তি প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক বরেণ্য আবৃত্তিশিল্পী কবি কাজী মাহতাব সুমন এবং সাহিত্য মঞ্চের সভাপতি কবি ও অনুবাদক মাইনুল ইসলাম মানিক। আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন এখন টিভির চাঁদপুর প্রতিনিধি সাংবাদিক তালহা জুবায়ের।
এছাড়া প্রতিযোগিতায় বঙ্গবন্ধুকে নিবেদন করে স্বরচিত কবিতা লেখা প্রতিযোগিতায় অংশ নেন জেলার উদীয়মান তরুণ কবিগণ।
সাহিত্য মঞ্চের সহ-সাংগঠনিক সম্পাদক অনুবাদক সাদ আল-আমিন জানান, জাতীয় শোক দিবসে সাহিত্য মঞ্চ সব সময় ব্যতিক্রমী আয়োজন করে থাকে। এবার আমরা বঙ্গবন্ধুকে নিবেদন করে কবিতা লেখা এবং আবৃত্তির আয়োজন করেছি। আয়োজনে অংশ নেয়া সকল প্রতিযোগী এবং তাদের অভিভাবকদের প্রতি আমরা আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। নির্বাহী সদস্য সাবরিন আক্তার  জানান, আগামী কয়েক দিনের মধ্যে বর্ণাঢ্য আয়োজনে বিজয়ীদের হাতে ক্রেস্ট এবং সনদ তুলে দেয়া হবে।
উল্লেখ্য : একই দিনে একই ভেন্যুতে সাহিত্য মঞ্চের আয়োজনে তিনমাস মেয়াদী উচ্চার,ণ উপস্থাপনা ও আবৃত্তি বিষয়ক কর্মশালার আগস্ট মাসের প্রথম ক্লাস অনুষ্ঠিত হয়ে। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক বরেণ্য আবৃত্তিশিল্পী কাজী মাহতাব সুমন।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম