সাবেক ছাত্রসমাজ নেতা সিঙ্গাপুর প্রবাসী গোলাম মহিউদ্দিন এর ঈদ শুভেচ্ছা

মতলব উত্তর (চাঁদপুর): পবিত্র ঈদুল আযহা উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলাবাসী, সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশী তথা মতলব উত্তর উপজেলায় দুর্গাপুর ইউনিয়নের সকলকে শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন সিঙ্গাপুর প্রবাস ও মতলব উত্তর শাখার জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস মানবাধিকার সংস্থার সহ-সভাপতি গোলাম মহিউদ্দিন।

গোলাম মহিউদ্দিন বলেন, ঈদুল আযহা আমাদের মুসলমানদের জন্য অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। দিনটি আমাদের মুসলিম ভাইদের বড়ই আনন্দের ও খুশির। এই খুশিতে সকল ভেদাভেদ ভুলে উৎসবমুখর পরিবেশে ঈদের আনন্দে আমরা সবাই আনন্দিত হবো।
তিনি আরও বলেন, এ আনন্দ ছড়িয়ে পড়ুক সবার মাঝে। শহরবাসী মানুষ শিকড়ের টানে ফিরে যান আপনজনের কাছে, মিলিত হয় আত্মীয়-স্বজনের সঙ্গে। এ দিন সব শ্রেণি-পেশার মানুষ এক কাতারে শামিল হন এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেন।’
গোলাম মহিউদ্দিন বলেন, ‘ঈদ সবার মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। ঈদুল আযহা অভিরাম ভালোবাসা সবার মাঝে ছড়িয়ে পড়ুক এবং গড়ে উঠুক সমৃদ্ধ বাংলাদেশ এ প্রত্যাশা করি। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এখানে সব ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে। এই সম্প্রীতি আমাদের জাতীয় ঐতিহ্য।’

তিনি আরও বলেন, ‘ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানির কোনও স্থান নেই। মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমতসহিষ্ণুতা ও সাম্যসহ বিশ্বজনীন কল্যাণকে ইসলাম ধারণ করে।

গোলাম মহিউদ্দিন মতলব উত্তর থানা, দুর্গাপুর ইউনিয়নের লবাইরকান্দি গ্রামের ৫নং ওয়ার্ডের মানুষ গড়ার কারিগর মেধাবী শিক্ষক মোঃ আহাম্মদ উল্লাহ মাস্টারের  সুযোগ্য সন্তান।

ইতিমধ্যে মোঃ গোলাম মহিউদ্দিন  নিজ এলাকায় বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে সমাজ সেবামূলক কাজে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। পরিশেষে মতলববাসীর কাছে তার পিতা মেধাবী শিক্ষক আহাম্মদ উল্লাহ মাস্টারের জন্য দোয়া চেয়েছেন।

ফম/এমএমএ/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম