সাপ্তাহিক ‘ত্রিনদী’ পত্রিকার অনুমোদন, সম্পাদক আজাদ

চাঁদপুর: খুবই আনন্দঘন পরিবেশে চাঁদপুর থেকে ‘ত্রিনদী’ নামের নতুন সাপ্তাহিক পত্রিকার অনুমোদন প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগষ্ট) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. মহিউদ্দিন আল আজাদ এর হাতে পত্রিকার ঘোষণাপত্র তুলে দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, গতানুগাতিক সংবাদ নয়, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে পাঠক প্রিয় হতে হবে। একটি সাপ্তাহিক পত্রিকা সুন্দর সমাজ বিনির্মাণে ভালো ভূমিকা রাখতে পারে। বিষয়টি লক্ষ রেখে পত্রিকা প্রকাশনা চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম, তিনি একজন সংসদ সদস্যই নন, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার তার এলাকা থেকে পত্রিকাটি প্রকাশিত হবে তা সত্যই আনন্দের কথা। তবে পত্রিকায় সংবাদ প্রকাশ পূর্বে তা ভালো করে যাচাই-বাছাই করেই প্রকাশ করবেন বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, সাংবাদিকরা ন্যায় ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে এবং ন্যায় নিষ্ঠা ও বস্তু নিষ্ঠ সংবাদ তুলে ধরলে মানুষ উপকৃত হবে। সাংবাদিক তারাই হবে যারা সৎ সাহসী ও সত্য কথা লিখবে। সংবাদকর্মীদের লিখনের মাধ্যমে চাঁদপুর তথা দেশের উন্নয়নের চিত্র তুলে ধরার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, আপনাদের লিখনির মাধ্যমে সমাজের অসঙ্গতি ও সত্য কথা তুলে ধরবেন। তাতে করে সমাজ কিংবা দেশের মানুষের চিত্র ফুটে উঠবে। তাছাড়া সংবাদকর্মীদের লিখনির মাধ্যমে বিভিন্ন সমস্যা তুলে ধরলে দ্রুত সমাধান করা সম্ভব।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা ও চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার এম এ ওয়াদুদ, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল আউয়াল রুবেল।

সরকারি কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার জে আর এম জাহিদ হাছান।

ঘোষণাপত্র হস্তান্তরের পর অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন প্রকাশক ও সম্পাদক মো. মহিউদ্দিন আল আজাদ।

দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আবদুর রহমান, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার চাঁদপুর জেলা প্রতিনিধি মো. শওকত আলী, সাপ্তাহিক চাঁদপুর কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুনাওয়ার কানন, দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, অনলাইন নিউজ পোর্টাল ‘ফোকাস মোহনা.কম’ এর সম্পাদক মুহাম্মদ মাসুদ আলম, চাঁদপুর জজ কোর্টের আইনজীবী অ্যাড. ইয়াছিন ইকরাম, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি জহিরুল ইসলাম লিটন, বিশিষ্ট ব্যবসায়ী ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সদস্য শেখ তোফায়েল আহমেদ, দৈনিক চাঁদপুরকণ্ঠ’র হাজীগঞ্জ ব্যুরো প্রধান কামরুজ্জামান টুটুল, দৈনিক ইলশেপাড়’র বিশেষ প্রতিনিধি অধ্যাপক এস এম চিশতী, অনলাইন নিউজ পোর্টাল ‘প্রিয় চাঁদপুর’ এর সম্পাদক সাইফুল ইসলাম সিফাত, এনটিভি’র চাঁদপুর প্রতিনিধি শরীফুল ইসলাম, দৈনিক ইলশেপাড়’র হাজীগঞ্জ অফিস প্রধান মোহাম্মদ হাবিবউল্যাহ, দৈনিক চাঁদপুর বার্তা ও ফোকাস মোহনা.কম এর সহ-সম্পাদক শাহরিয়া পলাশ, সাংবাদিক এম আলী মুজিব প্রমূখ।

ঘোষণাপত্র প্রদান অনুষ্ঠানে সাপ্তাহিক ‘ত্রিনদী’ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মো. মহিউদ্দিন আল আজাদ জাতির শ্রেষ্ঠ সন্তান মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপিসহ সকলের প্রতিকৃতজ্ঞতা প্রকাশ করে পত্রিকা প্রকাশের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম