সাংস্কৃতিক পরিবেশনা ও নাটক মঞ্চায়নের মধ্য দিয়ে অতিবাহিত হলো সাংস্কৃতিক পক্ষ এর ২য় দিন

চাঁদপুর: মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা ও নাটক মঞ্চায়নের মধ্যদিয়ে অতিবাহিত হয়েছে চাঁদপুর পৌরসভার গৌরবের ১২৫ বছর উদযাপন উপলক্ষে ১৬ দিনব্যাপি সাংস্কৃতিক পক্ষ এর ২য় দিন।
শুক্রবার (২৩ সেপ্টেম্বর) নির্ধারিত সময় সন্ধ্যা সাড়ে ৬টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁদপুর পৌরসভার আয়োজনে ও সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় জয়ধ্বনি সঙ্গীত বিদ্যায়তনের সাংস্কৃতিক পরিবেশনা ও ঢাকার নাট্যকেন্দ্রের পরিবেশনায় নাটক পুণ্যাহ মঞ্চায়িত হয়।
অনুষ্ঠান চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েলসহ অন্যান্য অতিথিবৃন্দ।
গত বুধবার রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে র‍্যালী, প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে ১৬দিনব্যাপী সাংস্কৃতিক পক্ষ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক কামরুল হাসান।
এদিনে পৌর মেয়র মো. জিল্লুর রহমান এর সভাপতিত্বে
ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধকের বক্তব্য রাখেন আবৃত্তি পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মোঃ আহ্কাম উল্লাহ।
আনন্দধ্বনি সংগীত একাডেমীর অধ্যক্ষ রফিক আহমেদ মিন্টু ও বর্ণচোরা নাট্যগোষ্ঠির সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অর্থ) সুদিপ্ত রায়, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন।
এছাড়াও সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সাংস্কৃতিক সংগঠক ও জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি।
প্রসঙ্গত, চাঁদপুর পৌরসভার গৌরবের ১২৫ বছর উপলক্ষে সাংস্কৃতিক পক্ষ ২২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে আগামী ১২ অক্টোবর। উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভা শেষে রাত ৮ থেকে সাড়ে ৯ টায় পর্যন্ত চাঁদপুর অনুপম নাট্যগোষ্ঠির আয়োজনে নাটক ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল মঞ্চস্থ হয়। ২৩ সেপ্টেম্বর শুক্রবার রাত ৮ থেকে সাড়ে ৯ টায় পর্যন্ত মঞ্চস্থ হবে ঢাকা নাট্যদলের আয়োজনে নাটক পুণ্যাহ। মোট ৩২ নাট্যদল এখানে অংশ নেবে। এর মধ্য থেকে চাঁদপুরের ২২ টি নাট্যদল অংশ নেবে।
ফম/এস.পলাশ/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম