সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে : আব্বাস উদ্দিন

পৌরসভার ৫নং ওয়ার্ডের প্রথম শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এ্যাড. আব্বাস উদ্দিন

ছবি: ফোকাস মোহনা.কম।

ফরিদগঞ্জ (চাঁদপুর):  চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ড এমন একটি ওয়ার্ড যেখানে কোনো ধরনের শিক্ষা প্রতিষ্ঠান নেই। দেশের প্রখ্যাত কর আইনজীবী মো. আব্বাস উদ্দিন এই প্রথম উদ্যোগ নিলেন উক্ত ওয়ার্ডে ধারাবাহিকভাবে দু’টি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলবার।

শুক্রবার (২০ মে) সকালে চতুরা এলাকায় ‘ফুলমতির নেছা ফোরকানিয়া মাদ্রাসার’ ৬ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ঢাকা টেক্সসেস বারের সাবেক সভাপতি এ্যাডভোকেট আব্বাস উদ্দিন। তাঁর মায়ের নামে করা উক্ত প্রতিষ্ঠানকে ওয়াকফ করে দেন তিনি।

মাদ্রাসার কাজ শেষে প্রাথমিক বিদ্যালয়ের কাজ শুরু করবেন বলে তিনি জানান। ঐতিহাসিক চতুরা জামে মসজিদের পাশেই ফোরকানিয়া মাদ্রাসাটির অবস্থান। মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শাহাজান ঠিকাদারের সভাপতিত্বে, শিক্ষক আবদুর রবের স ালনায় ভিত্তিপ্রস্তর পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ্যাডভোকেট আব্বাস উদ্দিন বলেন, ‘সুন্দর সমাজ বির্নিমানে জনপ্রতিনিধিসহ সমাজপতিদের এগিয়ে আসতে হবে। এই সমাজের আলো বাতাস গ্রহণ করে আমরা বড় হয়েছি। সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। সমাজ এবং মানুষের উন্নয়নে সরকারের পাশাপাশি আমাদের এগিয়ে আসতে হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আলী আহমদ, ফরিদগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর জাহিদ হোসেন, ৪ ৫ ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর খতেজা বেগম, ফরিদগঞ্জ পৌর বিএনপির সিনিয়র সহ সভাপতি মো. মনিরুল হক, সাবেক কাউন্সিলর জামাল উদ্দিন ও শিক্ষক সফিকুর রহমান প্রমুখ।

ফম/এমএমএ/

মো. বারাকাত উল্যাহ | ফোকাস মোহনা.কম