সমাজসেবক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিনের জন্মদিন পালিত

কচুয়া: আর্ত মানবতার সেবায় সামাজিক উন্নয়নে এগিয়ে আসার প্রত্যয়ে সমাজসেবক, জাপান আওয়ামীলীগের সাধারন সম্পাদক, মানবতার ডাক সামাজিক সংগঠনের উপদেষ্টা সম্পাদক, মানবতার ডাক একাডেমীর প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিনের ভূমিকা অগ্রণী। সমাজ সচেতনতায় মানবিক গুনাবলী নিয়ে এগিয়ে যাচ্ছে ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন । আর এই গুণী মানুষটির আজ ৫৪তম শুভ জন্মদিন পালিত হয়েছে।
ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন ১৯৬৫ সালের ১৫ নভেম্বর চাঁদপুরস্থ কচুয়া উপজেলার পাথৈর ইউনিয়নের মালিগাঁও গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জম্মগ্রহন করেন।
শুক্রবার সন্ধ্যায় মানবতার ডাক সামাজিক সংগঠনের অস্থায়ী কার্যালয়ে ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিনের জন্মদিন উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে কেক কেটে জন্মদিন পালন করা হয়। এছাড়াও মাঝিগাছা গ্রামে মোঃ ইকরাম মুন্সীর নেতৃত্বে বুধুন্ডা তরুণ সমাজকল্যাণ সংঘের আয়োজনে বিকেলে কেক কেটে জন্মদিন পালন করা হয়।
জন্মদিনে মানবতার ডাক সামাজিক সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল হাই’য়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারন সম্পাদক লেখক মোঃ মহসিন হোসাইন, সাংগঠনিক সম্পাদক ছেফায়েত হোসেন, অর্থবিষয়ক সম্পাদক উত্তম সরকার, প্রচার সম্পাদক মোঃ রাছেল, সদস্য আশিষ দেব, পংকজ সরকার প্রমুখ।
ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিনের জন্মদিনে চাঁদপুরের কচুয়ার বিভিন্ন এলাকাসহ সারা দেশের বিভিন্ন এলাকার সামাজিক, রাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠন, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। শুক্রবার দিনব্যাপী মানুষের ভালোবাসা ও শুভেচ্ছায় সিক্ত হয়েছেন তিনি।
আলোর সন্ধানে দূরন্ত অভিযানে ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন মানব কল্যানে যথেষ্ট পরিমান কাজ করে চলেছে। সদা হাস্যজ্বল ও সাহসী ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন মানুষের মনিকোঠায় স্থান করে নিয়েছে তার আন্তরিকতা দিয়ে।
চাঁদপুর কচুয়ার এই সমাজসেবক সমাজ উন্নয়নে কাজ করে চলেছেন অবিরত। কর্মজীবনের পাশাপাশি মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখে সমাজ উন্নয়নে যথেষ্ট ভূমিকা রাখছেন ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দন। আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ মানুষটি সাংসারিক জীবনে স্ত্রী সহ  দুই পুত্র ও এক কন্যা সন্তান রয়েছে তার।
জন্মদিনে ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন সমাজের সর্বস্তরের মানুষের কাছে দোয়াপ্রার্থী যেন তিনি বাকী জীবনে মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারেন।
ফম/এমএমএ/

উপজেলা করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম