সমস্যা সমাধানে বাজুসের সদস্যদের মধ্যে ঐক্য গড়ে তুলতে হবে : দিলীপ কুমার আগরওয়ালা

চাঁদপুরে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের মতবিনিময়

ছবি: ফোকাস মোহনা.কম।

চাঁদপুর : বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেছেন, সংগঠনের সদস্যদের প্রশ্ন অনেক, সমস্যাও অনেক। এর সমাধান হচ্ছে আমাদের নিজেদের মধ্যে ঐক্য গড়ে তোলা। আমরা যেদিন ঐক্যবদ্ধ হতে পারব, সেদিন থেকে কোন সমস্যাই আর সমস্যা থাকবে না। কিন্তু আপনাদের ওয়াদা করতে হবে কেন্দ্রের প্রত্যেকটি সিদ্ধান্ত মানতে হবে।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে চাঁদপুর রোটারী ভবনে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সভাপতি সায়েম সোবহান আনভীর এর চিন্তা ও দুরদর্শিতা সত্যিই প্রশংসনীয়। আমি সাধারণ সম্পাদক হওয়ার পর ১৭ হাজার মানুষের জন্য দায়মুক্তি অধ্যাদেশ জারি করতে সক্ষম হয়েছি। আর আমাদের বর্তমান সভাপতি ১৭ লাখ মানুষের জন্য দায়মুক্তির অধ্যাদেশ জারিসহ এই সেন্টার থেকে আর একটি বড় সেন্টারে নিয়ে যাওয়ার জন্য কাজ করছেন।

দিলীপ কুমার বলেন, আজকে আমরা দেখেছি চাঁদপুরের সকলেই প্রত্যেকটি প্রশ্নে ঐক্যবদ্ধ। অনেক জেলায় দেখেছি তারা ঐক্যবদ্ধ না। আজকে চাঁদপুরের উপজেলা ও বাহিরের জেলা থেকে যারা নেতৃবৃন্দ এসেছেন তারা এই জেলাকে মডেল হিসেবে নিতে পারেন। আমার জায়গা থেকে চাঁদপুর জেলার সংগঠনের জন্য যা করনীয় তা করব।

সংগঠনের জেলা শাখার সভাপতি রোটারিয়ান মোঃ মোস্তফা (ফুল মিয়া)’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মানিক পোদ্দারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাজুসের উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, সহ-সম্পাদক ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল মেম্বারশিপ ভাইস প্রেসিডেন্ট মাসুদু রহমান, বাজুসের কার্যনির্বাহী সদস্য মো. ইমরান চৌধুরী।

পবিত্র কুরআনা তিলাওয়াতের মধ্য দিয়ে সভার শুরু হয়। কোরনআ থেকে তিলাওয়াত করেন সংগঠনের জেলা শাখার দপ্তর সম্পাদক নাহিদ। পবিত্র গীতা থেকে পাঠ করেন অভিজিৎ সরকার। এরপর জাতীয় সংগীত পরিবেশন করেন আফসানা আক্তার তন্নি। সভার কর্মসূচির আলোকে বিগত দিনের সংগঠনের নিহত সদস্যদের শোক প্রস্তাব পেশ করেন সাধারন সম্পাদক মানিক পোদ্দার। পরে প্রয়াত ব্যাক্তিদের জন্য একমিনিট নিরবতা পালন করা হয়।

স্মানিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর চেম্বার অব কমার্স নেতা তমাল গোষ, বাজুসের নোয়াখালী জেলা সভাপতি আবুল হোসেন ভুলু, ফেনী জেলা সভাপতি আলহাজ¦ ইসমাইল হোসেন খোকন, লক্ষ্মীপুর জেলা সভাপতি হরিহর পাল, কুমিল্লা জেলা সভাপতি আলহাজ্ব শাহ্ মো. আলমগীর খান, সংগঠনের চাঁদপুর জেলা শাখার উপদেষ্টা বাবু লাল কর্মকার, জেলার সহ-সভাপতি জয় রাম, সাবেক সভাপতি খোখন কর্মকার।

উপজেলা নেতাদের মধ্যে বক্তব্য রাখেন কচুয়া সভাপতি রিপর চন্দ্র রায়, হাইমচর সভাপতি রিপন স্বর্ণকার, হাজীগঞ্জ উপজেলা সাধারন সম্পাদক মানিক দাস, মতলব দক্ষিন উপজেলা সভাপতি অজিৎ সরকার, মতলব উত্তর উপজেলা সাধারণ সম্পাদক শ্রী বিকাশ, সদর উপজেলা সাধারণ সম্পাদক ওমর ফারুক, ফরিদগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক লিটন দাস, শাহরাস্তি উপজেলা সাধারণ সম্পাদক সমীর পাল।

অনুষ্ঠানের শুরুতে জেলা শাখার পক্ষ থেকে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয়। সবশেষে জেলা কমিটির পক্ষ থেকে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সায়েম সোবহান আনভীর এর সম্মাননা স্মারক গ্রহণ করেন সাধারণ সম্পাদক দিলীফ কুমার আগরওয়ালা।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম