সভার স্থলে লাইসেন্স থাকলেও অস্ত্র নিয়ে কেউ আসবেন না : দুলাল পাটওয়ারী

চাঁদপুর স্টেডিয়া মাছে সভার প্রস্তুতি সম্পর্কে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। পাশে জেলার অন্যান্য নেতৃবৃ্ন্দ। ছবি: শাহরিয়া পলাশ।

চাঁদপুর: করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ প্রায় দেড় বছর সীমিত আনুষ্ঠানিকতা থেকে বেরিয়ে সাংগঠনিক দুটি বড় ধরণের সভার উদ্যোগ নিয়েছে চাঁদপুর জেলা আওয়ামী লীগ। এর মধ্যে আগামী ২ অক্টোবর চাঁদপুর জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভা এবং ৩ অক্টোবর জেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। এই দুই সভাকে কেন্দ্র করে নেতা-কর্মীরা এখন উজ্জীবত।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে সভাস্থল শহরের স্টেডিয়াম এর আশপাশ এলাকায় সাজাতে দেখাগেছে। স্টেডিয়ামের আভ্যন্তরেই তৈরী হচ্ছে বড় আকারের প্যান্ডেল। কাজ করছেন শ্রমিকরা। জেলা নেতৃবৃন্দ সভাস্থল পরিদর্শন করেছেন।

তৃণমূল প্রতিনিধি ও বর্ধিত সভা সফল করার জন্য ইতোমধ্যে জেলা আওয়ামী লীগের উদ্যোগে একাধিক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। এসব সভায় দিক নির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন সদর ও হাইমচর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গনমাধ্যমকে বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, এমপি।

বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, চাঁদপুর-১ (কচুয়া) আসনের সংসদ সদস্য ড. মহিউদ্দিন খান আলমগীর, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, চাঁদপুর-৫ (হাজিগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড.সেলিম মাহমুদ, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান, চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুলও সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। সভাপতিত্ব করবেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল সভার প্রস্তুতি সম্পর্কে বলেন, তৃণমূল প্রতিনিধি ও বর্ধিত সভা উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগ ব্যাপক কর্মসূচি নিয়েছে। আমরা বিভিন্ন উপকমিটি করে দিয়েছি। কমিটির লোকজন প্রতিদিনই আসছেন এবং তাদের দায়িত্ব পালন করছেন। আমরা আশা করছি আগামী দুইদিন বৃষ্টি কিংবা প্রাকৃতিক দুর্যোগ না হলে খুবই সুন্দর পরিবেশে সভাগুলো অনুষ্ঠিত হবে। আমাদের অনেকেই বুঝতে পারছেন না এটি কোন ধরণের সভা। আমি বলবো এটি হচ্ছে তৃণমূলের নেতাদের নিয়ে মতবিনিময় সভা। সংগঠনকে শক্তিশালী করার জন্য এই সভা এবং আগামী নির্বাচনে দল কিভাবে কাজ করবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে হিসেবে কাজ করছেন। দল এক, সরকার আরেক জিনিস। আমরা দলকে শক্তিশালী করলে, সরকার শক্তিশালী হবে এবং সে আলোকে আমরা জননেত্রী শেখ হাসিনার কাজ করছি। চাঁদপুর জেলা আওয়ামী লীগ বার বার প্রমাণ করতে চাচ্ছে তৃণমূল নেতাকর্মীদের শাক্তিশালী ও মূল্যায়ন করলে দল শক্তিশালী হবে। আর তৃণমূল নেতা-কর্মীরা যদি সরকারের কাজগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে পারে, তাহলে আমরা আগামী নির্বাচনে জয়যুক্ত হব।

তিনি আরো বলেন, নেতৃবৃন্দের উদ্দেশ্যে আরেকটি কথা বলছি, আপনারা এখানে সোডাউন করে আসবেন না। প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক, প্রত্যেক উপজেলার সকল পর্যায়ের নেতা এবং নৌকা মার্কায় প্রতীক নিয়ে যারা নির্বাচন করেছেন তারা আসবেন, জাতীয় পর্যায়ের নেতারা আসবেন, উপজেলার সহযোগি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক আসবেন এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে যারা আসবেন তারাও আসবেন অর্থাৎ কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনা মোতাবেক আমাদের সভায় উপস্থিত হতে হবে।

তিনি বলেন, আইন শৃঙ্খা বাহিনী ছাড়া আপনাদের মধ্যে যাদের লাইসেন্সধারী অস্ত্র আছে, তারা সেই অস্ত্র নিয়ে সভাস্থলে আসবেন না। সবাই সু-শৃঙ্খলভাবে কেন্দ্রীয় নেতাদের স্বাগত জানাবেন। নেতাদের সম্মান করবেন এবং তাদের সামনে আপনারা সাংগঠনিক এক্সিভিটি তুলে ধরবেন। আশা করি জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই সভা সাফল্য মন্ডিত হবে, সেই আশাবাদ ব্যাক্ত করছি।
ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম